ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

এফডিসিতে আধুনিক মসজিদ নির্মাণে নেপথ্যে যারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ০০:৪৪  
আপডেট :
 ১৩ ডিসেম্বর ২০১৮, ০১:২২

এফডিসিতে আধুনিক মসজিদ নির্মাণে নেপথ্যে যারা

দীর্ঘদিন পর আধুনিক মানের করা হচ্ছে অযত্নে পরে থাকা এফডিসির মসজিদটি। প্রায় দুই কোটি ৯ লাখ টাকা ব্যয়ে আধুনিকভাবে গড়ে তোলা হবে মসজিদটিকে। মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লার অর্থায়নে সরকারের গড়ে তোলা এই মসজিদটি আধুনিক করা হবে।

বুধবার বিকেলে মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আবদুল কাদির মোল্লা। এ সময় উপস্থিত ছিলেন- চলচ্চিত্র অভিনেতা ফারুক, এফডিসির এমডি আমির হোসেন, চিত্রনায়ক ওমর সানি, জায়েদ খান, বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক, জয় চৌধুরী, সনি রহমান, চিত্রপরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন প্রমুখ।

চিত্রনায়ক ফারুক বলেন, ‘এফডিসির বাইরের মানুষ মনে করেন চলচ্চিত্রে যারা কাজ করেন তারা ধর্মভীরু নন। কিন্তু এটা পুরোপুরি ভুল ধারণা। বরং চলচ্চিত্রের মানুষ আল্লাহকে বেশি ডাকে। ধর্ম পালনে সচেতন থাকে। যিনি মসজিদ তৈরি করে দিলেন তার কাছে আমরা ঋণি। যদিও এ ঋণ শোধ করতে পারবো না। সবাই তার জন্য দোয়া করবেন।’

শিল্পী সমিতির সেক্রেটারি জায়েদ খান বলেন, ‘শিল্পী সমিতি সবসময় ভালো কাজের সঙ্গে রয়েছে। সনি রহমান যখন উদ্যোগ নিয়ে আমাদের কাছে বিষয়টি বলে, তখন থেকেই শিল্পী সমিতি তাকে সহায়তা করে আসছে। অবশেষে মসজিদটির কাজ শুরু হচ্ছে। আশা করি দ্রুত এর কাজ শেষ হবে।’

এই মসজিদটি আধুনিক ভাবে নির্মাণের জন্য যিনি শুরু থেকে কাজ করে যাচ্ছেন এমনকি মোল্লা ফাউন্ডেশনের কাছে মসজিদ নির্মাণের জন্য প্রস্তাব দিয়েছিলেন তিনি সনি রহমান।

চলচ্চিত্র পরিবারের এখনো সদ্স্য পদ না পেলেও এই চলচ্চিত্র পরিবারটির জন্য তিনি বিভিন্নভাবে শ্রম দিয়ে যাচ্ছেন। তার উদ্যোগের ফলেই আধুনিক হচ্ছে এফডিসির মসজিদটি।

এ ব্যাপারে অভিনেতা সনি রহমান বলেন, ‘কাদির মোল্লার সঙ্গে আমার পরিচয় অনেক দিনের। তিনি আমার এলাকার। শুধু এলাকার বললে ভুল হবে তিনি আমার পরিবারেরই একজন। আমার বাবা মারা যাবার পর থেকেই তিনি আমাদের পাশে সব সময় অভিভাবকের মতো ছিলেন। আজ তার অর্থায়নেই এই মসজিদ আধুনিক হচ্ছে।’

‘কাদির মোল্লা এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন। তিনি আমার আর্দশ’ বলে জানান অভিনেতা।

সনি রহমান আরো বলেন, ‘আধুনিক সব সুবিধা নিয়েই নির্মিত হবে মসজিদটি। আশা করা হচ্ছে ২০১৯ সালেই নির্মাণ কাজ শেষ হবে।’

বাংলাদেশ জার্নাল/এএ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত