ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

মিস ইউনিভার্সে সেরা ফিলিপাইনের ক্যাটরিওনা গ্রে

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ০১:১৪

মিস ইউনিভার্সে সেরা ফিলিপাইনের ক্যাটরিওনা গ্রে

ফিলিপাইনের সুন্দরী ক্যাটরিওনা গ্রে হয়ে গেলেন নতুন মিস ইউনিভার্স। এই প্রতিযোগিতার ৬৭তম আসরে সেরা হয়েছেন তিনি। সোমবার থাইল্যান্ডের ব্যাংককে জমকালো আয়োজনে তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার ডেমি লেই নেল-পিটার্স।

এ নিয়ে চতুর্থবারের মতো মিস ইউনিভার্স মুকুট গেলো দক্ষিণ এশিয়ার দেশ ফিলিপাইনে। ফিলিপিনো-অস্ট্রেলীয় মডেল ক্যাটরিওনা গ্রে’র কাছে হার মেনেছে ৯৩ দেশের সুন্দরীরা। ২৪ বছর বয়সী এই রূপবতী বলেন, ‘আমার মনটা কৃতজ্ঞতায় ভরে গেছে। মুকুট জয়ের আগমুহূর্তে একইসঙ্গে অভিভূত ও চাপ মনে হচ্ছিল।’

ফাইনালে লাল ও কমলার সম্মিলনে সাজানো পোশাক পরেন ক্যাটরিওনা গ্রে। এ বছর উৎক্ষিপ্ত আগ্নেয়গিরি মাউন্ট মেয়নে অনুপ্রাণিত হয়ে এটি ডিজাইন করা হয়েছে।

ক্যাটরিওনাকে মঞ্চে গাজার বৈধতা প্রদান প্রসঙ্গে প্রশ্ন করা হয়। এ নিয়ে তার অভিমত জানতে চান বিচারকরা। মেডিক্যাল কাজে ব্যবহারের ক্ষেত্রে তিনি এর পক্ষে। এমন প্রশ্ন করার কারণ, ফিলিপাইনে মাদক নিয়ে দ্বৈরথে হাজার হাজার ফিলিপিনো নিহত হয়েছে।

ম্যানিলায় বস্তিতে কাজ করার সময় কঠিন পরিস্থিতিতে নিজের সৌন্দর্য প্রথম খুঁজে পান বলে উল্লেখ করেন ক্যাটরিওনা গ্রে। তার কথায়, ‘মানুষকে কৃতজ্ঞ হওয়াার শিক্ষা দিতে পারলে দারুণ পৃথিবী গড়া সম্ভব, যেখানে নেতিবাচক মনোভাব বেড়ে উঠতে পারবে না। আর শিশুদের মুখেও থাকবে নির্মল হাসি।’

মিস ইউনিভার্সে এবার প্রথম রানারআপ হয়েছেন দক্ষিণ আফ্রিকার ২৪ বছর বয়সী টামারিন গ্রিন। তৃতীয় হয়েছেন ১৯ বছর বয়সী মিস ভেনেজুয়েলা স্টেফানি গুতিয়েরেজ।

মিস ইউনিভার্সের ইতিহাসে প্রথমবার কোনও ট্রান্সজেন্ডার প্রতিযোগী অংশ নেওয়ার নজির সৃষ্টি হয়েছে। তিনি হলেন ২৭ বছর বয়সী মিস স্পেন অ্যাঞ্জেলা পন্তে। এর আগে ১৯৬৯, ১৯৭৩ ও ২০১৫ সালে ফিলিপাইনের সুন্দরীরা মিস ইউনিভার্স খেতাব জেতেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত