ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৬ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৪:১৮

প্রিন্ট

‘সিম্বা’ ঝড় চলছেই

‘সিম্বা’ ঝড় চলছেই
বিনোদন ডেস্ক

বলিউড বক্স অফিসে রীতিমত ঝড় তুলে দিয়েছে রণবীর সিং এবং সারা আলি খান অভিনীত ছবি ‘সিম্বা’। ২৮ ডিসেম্বর মুক্তি পাওয়া ছবিটি এখন পর্যন্ত আয় করেছে ১৯৬ কোটি টাকা। ছবিটি পরিচালনা করেছেন রোহিত শেট্টি।

সিম্বা’তে একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর। সারা আলী খান অভিনয় করেছেন তার প্রেমিকার চরিত্রে। অতিথি চরিত্রে অজয় দেবগনের উপস্থিতি সবাইকে চমক দিয়েছে।

রণবীর সিং এবং সারা আলি খানের কেমিস্ট্রি যে দর্শকের মন জিতে নিয়ে নিয়েছে, তা প্রমাণ করে দিচ্ছে ছবিকে ঘিরে তৈরি হওয়া একাধিক রেকর্ড। পুরনো বহু রেকর্ডকে চুরমার করে ‘সিম্বা’ বক্স অফিসে নতুন কী কী নজির গড়ল দেখে নেয়া যাক।

অভিনেতা রণবীর সিংয়ের জীবনে দ্বিতীয় সফলতম ছবি ‘সিম্বা’। ২০১৮ সালেই রণবীর জীবনের প্রথম সুপারডুপার হিট ছবির মুখ দেখতে পান। বিশ্বজুড়ে ৫২৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘পদ্মাবতী’। রণবীরের ক্যারিয়ারের তৃতীয় সফলতম ‘বাজিরাও মাস্তানি’র রেকর্ডও ভেঙে ফেলেছে ‘সিম্বা’।

দ্রুততর ব্যবসার নিরিখে ‘সিম্বা’ রোহিতের তৃতীয় সফল ছবি। ‘সিম্বা’র ঠিক আগেই আছে ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘গোলমাল অ্যাগেইন’। ‘দিলওয়ালে’ ৪০০ কোটি টাকার ব্যবসা করেছিল। তবে ‘দিলওয়ালে’ দেশের থেকে বিদেশে বেশি ব্যবসা করেছিল।

পরিচালক রোহিত শেট্টিকে বলা হয় হিট মেশিন। যার পর পর আটটা ছবিই ১০০ কোটি টাকার ব্যবসা করেছে। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে রোহিত শেট্টিই একমাত্র পরিচালক যার পর পর আটটা ছবি ১০০ কোটি টাকার ব্যবসা করেছে।

‘পদ্মাবতী’ ছবিতে রণবীরের বিপরীতে দীপিকা পাড়ুকোনও ছিলেন। আর সে জায়গায় ‘সিম্বা’তে অভিনেতার বিপরীতে ছিলেন নবাগতা সারা আলি খান। এর আগে একটিই ছবি করেছেন সারা। সে দিক থেকে ‘সিম্বা’ রণবীরের প্রথম একক হিট।

সারা আলি খানেরও প্রথম হিট ছবি এটি। বলিউডে পা রাখা মাত্রই ১০০ কোটির ক্লাবে নাম লিখিয়ে ফেললেন সারা আলি খান।

‘সিম্বা’ ২০১৮ সালের ১৩ নম্বর ছবি যেটা ১০০ কোটি টাকার ব্যবসা করল। এমন সাফল্যের বছর বলিউড এর আগে কখনও দেখেনি। ‘সঞ্জু’, ‘সোনু কে টিটু কে সুইটি’, ‘পদ্মাবতী’, ‘রেড’, ‘বাগি টু’, ‘রাজি’, ‘রেস থ্রি’, ‘গোল্ড’, ‘স্ত্রী’, ‘বাধাই হো’, ‘থাগস অব হিন্দুস্তান’, ‘টু পয়েন্ট ও’ এই ১২টা ছবির পর এখন ‘সিম্বা’।

‘সিম্বা’কে ধরে ২০১৮ সালে পাঁচটি ছবি ২০০ কোটি টাকার ব্যবসা করল দেশে। আর এই পাঁচটি ছবি হল ‘সঞ্জু’, ‘পদ্মাবতী’, ‘স্ত্রী’, ‘বাধাই হো’ এবং ‘সিম্বা’।

প্রথম দিনের ছবি হিসেবে রণবীর সিংয়ের জীবনে প্রথম ‘সিম্বা’ এত ব্যবসা করল। বলা যেতে পারে, বিয়ের পরই বাজিমাত রণবীরের। প্রথম দিনেই ‘সিম্বা’ বক্স অফিসে ২০.৭২ কোটি টাকার ব্যবসা করেছিল। এর আগে ‘পদ্মাবতী’ প্রথম দিনে ১৮ কোটি টাকার ব্যবসা করেছিল।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close