ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:১০

প্রিন্ট

বিজ্ঞাপনেও সেরা দীপিকা

বিজ্ঞাপনেও সেরা দীপিকা
বিনোদন ডেস্ক

অত্যন্ত ভালো সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন বলিউড তারকা দীপিকা পাড়ুকোন। গত কয়েক বছর ধরেই তার জয়জয়কার চলছে। নিজের অভিনীত চলচ্চিত্রে পাচ্ছেন সফলতা। ফোর্বস ম্যাগাজিনের জরিপে ২০১৮ সালের ভারতের শ্রেষ্ঠ ধনী অভিনেত্রী নির্বাচিত হয়েছেন। একই বছর, বিশ্বখ্যাত চলচ্চিত্র বিশ্লেষক সাইট ‘ইন্টারনেট মুভি ডেটাবেজ’-এর (আইএমডিবি) তালিকায় সালমান, শাহরুখ ও আমির খানের মতো তারকাদের টপকে হয়েছেন সেরা তারকা। এবার বিজ্ঞাপনের বাজারেও ওজনদার সব তারকাদের ছাড়িয়ে গেছেন ‘পদ্মাবত’ খ্যাত এই অভিনেত্রী।

সম্প্রতি ভারতের ‘মোস্ট ভ্যালুয়েবল তারকা ২০১৮’ এর তালিকা প্রকাশ পেয়েছে। তালিকাটি প্রকাশ করে বিশ্বের অন্যতম সেরা বাণিজ্য গবেষণা সংস্থা ‘ডাফ অ্যান্ড ফেলপস’। এই তালিকায় বলিউডের বড় বড় তারকাদের টপকে সেরা হয়েছেন সুপারস্টার দীপিকা পাড়ুকোন।

বিজ্ঞাপনের বাজারে তারকাদের চাহিদার উপর ভিত্তি করে এই তালিকা প্রস্তুত করা হয়। দীপিকা পাড়ুকোন বিভিন্ন ধরনের প্রসাধনী, ফ্যাশন অনুসঙ্গ ও খাদ্য সামগ্রী পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেছেন। ২০১৮ সালে বলিউড তারকাদের মধ্যে সর্বোচ্চ ১০২ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু ছিল দীপিকার। তবে বিভিন্ন অঙ্গনের তারকা মিলিয়ে শীর্ষে রয়েছেন ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি। কোহলির ব্র্যান্ড ভ্যালু ১৭০ মিলিয়ন মার্কিন ডলার। বিরাটের পরেই রয়েছেন দীপিকা। ৬৭ মিলিয়ন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার এবং চতুর্থ স্থানে থাকা রণবীর সিংয়ের ব্র্যান্ড ভ্যালু ৬৩ মিলিয়ন মার্কিন ডলার।

ছবি ফ্লপ হওয়ার পাশপাশি বিজ্ঞাপনের বাজারেও দাম কমেছে খানদের। তালিকার পঞ্চম স্থানে থাকা শাহরুখ খানের ব্র্যান্ড ভ্যালু ৬০ মিলিয়ন এবং ৫৫ মিলিয়ন নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন সালমান খান। সেরা দশে জায়গা হয়নি আমির খানের।

সবচেয়ে ভ্যালুয়েবল দশ ভারতীয় তারকাদের তালিকায় আরও রয়েছেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান ও ঋত্বিক রোশন।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close