ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

প্রেক্ষাগৃহে সালমান-শাবনূর

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯, ১৪:৪৭  
আপডেট :
 ১৯ জানুয়ারি ২০১৯, ১৪:৫৩

প্রেক্ষাগৃহে সালমান-শাবনূর

ঢাকাই চলচ্চিত্রে নব্বই দশকের সেরা জুটি ছিলেন সালমান শাহ ও শাবনূর। সে সময় একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন এই জুটি। দেখতে দেখতে কেটে গেলো অনেক সময়। পাশাপাশি বাংলা চলচ্চিত্রের যুবরাজ সালমানের অকাল মৃত্যুর যেন এক কালো অধ্যায় নেমে এলো চলচ্চিত্রে।

তার মৃত্যুর এত বছর পরো বিন্দু মাত্র কমেনি তার জনপ্রিয়তা। যতই সময় যাচ্ছে ততোই তার জনপ্রিয়তা বাড়ছে। অন্যদিকে নায়িকা শাবনূর তেমন আর চলচ্চিত্রে অভিনয় করছেন না। ব্যক্তিজীবন নিয়েই ব্যস্ত সময় পাড় করছেন।

বাংলাদেশের এই জনপ্রিয় জুটিকে ফের প্রেক্ষাগৃহে দেখতে পাড়বে দর্শক। আর এই সুযোগ করে দিচ্ছে দেশের ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ মধুমিতা। রোববার সিনেমা হলটিতে প্রদর্শিত হবে সালমান শাহ ও শাবনূর অভিনীত সিনেমা ‘চাওয়া থেকে পাওয়া’।

এটি মূলত মধুমিতা সিনেমা হলের সিনেমা সপ্তাহ আয়োজনের অংশ। নতুন সিনেমার বাজার মন্দা দেখে হলটির কর্তৃপক্ষ এই উদ্যোগ নিয়েছে। যাতে পুরনো কালজয়ী সিনেমাগুলো দেখার জন্য হলেও প্রেক্ষাগৃহে দর্শক সমাগম হয়। শুক্রবার থেকে শুরু হয়েছে এই সিনেমা সপ্তাহ। চলবে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত। এই সাত দিনে সাতটি পুরনো সিনেমা প্রদর্শিত হবে মধুমিতা হলে।

‘চাওয়া থেকে পাওয়া’ সিনেমাটি পরিচালনা করেছিলেন এম এম সরকার। এটি মুক্তি পায় ১৯৯৬ সালের ২০ ডিসেম্বর। এই সিনেমায় সালমান শাহ ও শাবনূর ছাড়াও অভিনয় করেন ডলি জহুর, দিলদার, আহমেদ শরীফ, প্রবীর মিত্র প্রমুখ। সিনেমাটির প্রযোজনা করেছিলো শক্তি ফিল্মস।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত