ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

পঞ্চমবারের মতো বসছে মোবাইল চলচ্চিত্র উৎসব

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৭

পঞ্চমবারের মতো বসছে মোবাইল চলচ্চিত্র উৎসব

পঞ্চমবারের মতো বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) রামচন্দ্রপুরের স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব। আগামী ১৫-১৬ ফেব্রুয়ারি এটি হবে ।

এবারের আসরে বিচারকের দায়িত্ব পালন করছেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান, পেশাদার সিনেমাটোগ্রাফার রাশেদ জামান এবং চলচ্চিত্র বিষয়ক প্রবন্ধ লেখক ও সাংবাদিক বিধান রিবেরু।

আয়োজক ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের সিনেমাস্কোপ প্রোগ্রাম। তারা জানায়, এবারের আসরে ৩৪টি দেশ থেকে কম্পিটিশন, ওয়ান মিনিট ফিল্ম ও স্ক্রিনিং– এই তিনটি বিভাগে সর্বমোট ৯৬ টি চলচ্চিত্র জমা পড়েছে।

কম্পিটিশন বিভাগে জমাকৃত ২৮টি চলচ্চিত্র থেকে ১০টি, ওয়ান মিনিট ফিল্ম বিভাগের ৩টি চলচ্চিত্র থেকে ২টি এবং স্ক্রিনিং বিভাগে জমাকৃত ৬৫ টি চলচ্চিত্র থেকে ২৬টি সহ সর্বমোট ৩৮টি চলচ্চিত্র বিচারকরা চূড়ান্তভাবে নির্বাচিত করেছেন।

কম্পিটিশন বিভাগের সেরা চলচ্চিত্র নির্মাতাদের জন্য থাকছে ‘সিনেপোস্ট বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড’ এবং ‘ওয়ান মিনিট ফিল্ম’ বিভাগে ‘ইউল্যাব ইয়াং ফিল্ম মেকার অ্যাওয়ার্ড’ থাকবে। সেই সঙ্গে নির্বাচিত সকল নির্মাতাদের জন্য থাকছে সনদপত্র ও উপহার। উৎসবমুখর এই আয়োজনটি উন্মুক্ত থাকছে সবার জন্য।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত