ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬ অাপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৮

প্রিন্ট

সাইবার ক্রাইমে জেসিয়ার অভিযোগ

সাইবার ক্রাইমে জেসিয়ার অভিযোগ
বিনোদন প্রতিবেদক

বেশ কিছু দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে নানা কারণে সমালোচিত হচ্ছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। এবার এগুলোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিলেন এই তারকা। মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম বিভাগে একটি লিখিত অভিযোগ দিয়েছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম।

অভিযোগ প্রসঙ্গে জেসিয়া বলেন, ‘গত কয়েক দিন ধরে আমাকে নিয়ে কিছু ফেক ভিডিও বানিয়ে আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য একটি কুচক্রীমহল সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইন্টারনেটে ভুয়া কন্টেন্ট ছড়াচ্ছে। মূলত এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য সাইবার ক্রাইম ইউনিটে এ অভিযোগ দায়ের করেছি। আমি আশাবাদী, শত আস্থার এই প্রতিষ্ঠান এই খারাপ লোকগুলোকে খুঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসবে এবং ওইসব ভুয়া কন্টেন্ট ইন্টারনেট থেকে মুছে দেবে।’

জেসিয়ার দায়ের করা লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম।

জেসিয়ার বিষয়টি আমলে নিয়ে এরই মধ্যে তদন্ত কার্যক্রম শুরু করেছেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা। সাইবার সিকিউরিটি প্রসঙ্গে পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা তিনি বলেন, ‘এটি অবশ্যই একটি মারাত্মক অপরাধ। কারও নামে ফেক আইডি তৈরি করে ভুয়া কনটেন্ট ছড়ানো একটি শাস্তিযোগ্য অপরাধ। জেসিয়ার অভিযোগ পেয়ে আমরা সঙ্গে সঙ্গেই আমাদের কার্যক্রম শুরু করেছি। এরইমধ্যে কয়েকটি আইডির ব্যাপারে তথ্য পেয়েছি। এবং তাদের অবজারভেশনে রেখেছি। শিগগিরই এসব অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসব।’

জেসিয়া বেশ কিছুদিন ধরেই ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন কনটেন্ট তৈরি করছেন। আলোচিত-সমালোচিত ইউটিউবার সালমান মুক্তাদিরের সঙ্গেও তার কিছু ভিডিও আছে, ছিল প্রেমের সম্পর্কও। এগুলো নিয়েও বেশকিছু অপপ্রচার রয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close