ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৬  
আপডেট :
 ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৪

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

কলকাতায় শুরু হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ও কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ দূতাবাসের ব্যবস্থাপনায় কলকাতার নন্দন ০২ এবং নজরুল তীর্থ প্রেক্ষাগৃহে হবে এই চলচ্চিত্র উৎসব।

উৎসবে বাংলাদেশের মোট ২৩টি ছবি দেখানো হবে। সেগুলোর মধ্যে অন্যতম পুত্র, আমাদের বঙ্গবন্ধু, পোষ্টমাষ্টার একাত্তর, স্বপ্নজাল, দহন, হেডমাষ্টার, ঘেটুপুত্র কমলা, গহীন বালুচর, জন্মভূমি, নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার, মহুয়া সুন্দরী, গেরিলা প্রমুখ।

বুধবার কলকাতা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কথা জানান উপ-হাইকমিশনার তৌফিক হাসান। এসময় সেখানে উপস্থিত ছিলেন উপ-হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাকখারুল ইকবাল।

তৌফিক হাসান বলেন, আগামী ১৫ ফেব্রুয়ারি বিকাল ৪টায় নন্দন-২ প্রেক্ষাগৃহে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসান মাহমুদ এমপি এবং পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী গৌতম দেব। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ।

কলকাতায় এই বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উপলক্ষ্যে হাসান মাহমুদের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দলও আসবেন বাংলাদেশ থেকে। ওই প্রতিনিধি দলে থাকবেন কন্ঠ শিল্পী মমতাজ বেগম, অভিনেতা রিয়া,জ ফেরদৌস এবং অভিনেত্রী অপু বিশ্বাসসহ আরো অনেকে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত