ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

দেশের সর্বকনিষ্ঠ ইউটিউবার অতনু

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩২  
আপডেট :
 ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৪

দেশের সর্বকনিষ্ঠ ইউটিউবার অতনু

তরুণ প্রজন্মের কাছে ইউটিউব এক জনপ্রিয় মাধ্যম। জীবনের খুটিনাটি বিষয় থেকে গুরত্বপূর্ণ সবকিছুতেই তারা এ মাধ্যমের দ্বারস্থ হন। অনেকে আবার পেশা হিসেবে ইউটিউবিকেই বেছে নেন। কেউবা করেন শখে। শখের বশে ইউটিউব এ এসে সফল হওয়া তেমনই একজন অতনু জোবায়ের। ২০০২ সালে রাজধানীর আরামবাগে জন্ম তার। ছেলেবেলা থেকে কম্পিউটার ও ভিডিওগেমের প্রতি আসক্তি। সময় পেলেই পড়ালেখার ফাঁকে তাই বন্ধুবান্ধব রেখে সেসবে বুঁদ হতেন তিনি।

প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন,‘ গ্রামের মত রাজধানীর ছেলেমেয়েরা খেলার উন্মুক্ত মাঠ পায়না। পায়না সুন্দর বাসযোগ্য পরিবেশ। বাধ্য হয়ে তাই তারা অ্যাকুরিয়ামের জীবন পালন করে। আমিও সে দলের একজনা। এজন্য বন্ধুবান্ধবদের সামান্য সময় দিয়ে পুরোটা সময় দিতাম কম্পিউটারের প্রতি, গেমসের প্রতি। চেষ্টা করতাম গেইমস বানানোর।’

সেই থেকে শুরু। এরপর আর থেমে থাকা নয়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। বর্তমানে পড়ছেন ডেফোডিল পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ২য় সেমিস্টারে। গেল বছরের সেপ্টেম্বরে এই তরুণ তুর্কি ইউটিউবিং শুরু করে। বর্তমানে তার সাবস্ক্রাইবার সংখ্যা ১ লাখ পেরিয়েছে। এখন পর্যন্ত অতনু বাংলাদেশের সর্বকনিষ্ঠ জনপ্রিয় ইউটিউবার, যার সাবস্ক্রবাইবার সংখ্যা এতো স্বল্প সময়ে লাখ পেরিয়েছে।

নিজের এই অনুভূতি জানাতে গিয়ে অতনু বলেন, ‘এসব কোনকিছুই সম্ভব হতো না যদি মা আমাকে উৎসাহীত না করতেন। আর আরেকজনের কথা না বললেই নয়, যিনি না থাকলে ইউটিউব কী জিনিস তাই-ই বোঝা হতো না, তিনি হলেন আমার প্রাণপ্রিয় বড়ভাই শান্তনু কায়সার। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ইউটিউবার তিনি। লাখ লাখ মানুষ তার কাজের ভক্ত। সেখান থেকেই মূলত ইউটিউবে আসার আগ্রহটা জন্মে। ’

‘এস এস সি এক্সজাম ফানি সং’ দিয়ে আলোচনায় আসা অতনু বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, নিজের ভালো লাগা থেকেই ইউটিউবে ভিডিও বানান। তবে হ্যাঁ, যদি তার কাজের প্রতি মানুষের ভালোবাসাটা প্রবল হয়, সেই দায়বদ্ধতা থেকেই একদিন বড় মিউজিক লেবেল গড়ে তুলবেন তিনি। কাজ করবেন মানুষের জন্য-এমনটাই জানালেন প্রতিবেদককে।

তরুণদের কথা মাথায় রেখে কাজ করেন অতনু। এজন্য তার পাশাপাশি তার টিমে রয়েছেন আরো তিন তরুণ। তারা হলেন মোহাম্মদ নূরনবী,আবরার ফাহিম ও বাপ্পি। সবাই-ই শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত