ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

চকবাজার ট্র্যাজেডি

প্রধানমন্ত্রীর কাছে অনন্ত জলিলের অনুরোধ

প্রধানমন্ত্রীর কাছে অনন্ত জলিলের অনুরোধ

থেমে গেছে আগুনের ঝড় কিন্তু রেখে গেছে হাজারো মানুষের আর্তনাদ। গত বুধবার রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারায় ৮১ জন। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরো অনেকে।

চকবাজারের এই ঘটনায় সারাদেশ শোকাহত। পিছিয়ে নেই শোবিজ তারকারাও। ফেসবুকে স্ট্যাটাস দেয়া থেকে শুরু করে হাসপাতালে গিয়ে শোক জানিয়েছেন অনেক তারাকা। সেই কাতারে যুক্ত হলো এবার নায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিল।

অগ্নিকাণ্ডের হৃদয় বিদারক ঘটনায় অনন্ত জলিল শোকাহত। ফেসবুক পেজে একটি খুদে বার্তা দিয়ে তিনি সকলের প্রতি সমবেদনা জানান। অনন্ত জলিল স্ট্যাটাসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানান- এই ঘটনা যেনো কখনো না হয় তার জন্য অতিদ্রুত সংশ্লিষ্ট কর্তপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করতে।

অভিনেতা অনন্ত জলিল স্ট্যাটাসটি পাঠকদের উদ্দেশ্যে হুবহু তুলে ধরা হলো-

‘‘বন্ধুগন, আসসালামু আলাইকুম। আজ আমার মতো আপনারাও হয়তো শোকাহত। ভাষা শহীদের হারানোর দিনে দুটি শোকে আজ আমি অশ্রুসিক্ত। গতকাল রাতে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য প্রাণ আমাদের কাছ থেকে বিদায় নিয়েছে। পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা মারা গিয়েছে তাদের জন্য আমি মনের অন্তস্থল থেকে শোক প্রকাশ করছি এবং আল্লাহ-এর নিকট প্রাথর্না করছি আল্লাহ যেনো সকলকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

একই কারণে এর পূর্বে নিমতলীতেও অসংখ্য প্রাণ দিতে হয়েছিলো, আজও সেই একই কারণে আমরা তার চেয়ে ভয়াবহ পরিস্থিতিতে সম্মুখীন হলাম।

আবাসিক স্থানে বিপদজনক ক্যামিক্যালের গোডাউন আমাদের অসংখ্য প্রাণ কেড়ে নিচ্ছে। তবু ও আমরা এতটুকু ও সতর্ক হচ্ছি না। তাই আমি সাধারণ জনগণ ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি তিনি যেন ঢাকাবাসীদের নিরাপত্তার জন্য এসমস্ত বিপদজনক পদার্থ, বস্তুর গোডাউন ও দোকান নিরাপদ স্থানে স্থানান্তর করার সকল পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে অতিদ্রুত নির্দেশ প্রদান করেন। পুরান ঢাকার আর একটি নিষ্পাপ প্রাণ যেন কোন দুর্ঘটনায় মারা না যায়, এই কামনা করছি। খোদা হাফেজ। – অনন্ত জলিল।’’

বাংলাদেশ জার্নাল/জেডআই/এএ

  • সর্বশেষ
  • পঠিত