ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

প্রতিবন্ধী নারী চরিত্রে আলিয়া

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১৩:১৩

প্রতিবন্ধী নারী চরিত্রে আলিয়া

বলিউডের বর্তমান প্রজন্মের জনপ্রিয় নায়িকা আলিয়া ভাট। চলচ্চিত্রে দর্শকের সামনে বিভিন্ন সময় বিভিন্ন চরিত্রে দর্শকদের সামনে হাজির হয়েছেন এই নায়িকা। সেই ধাবাহিকতায় এবারো ভিন্ন এক চরিত্রে দেখা যাবে আলিয়াকে।

দুষ্কৃতকারীরা চলন্ত ট্রেন থেকে বাইরে ছুড়ে দিলে আহত হয়ে একটি পা হারান ভারতের জাতীয় নারী ভলিবল দলের সাবেক সদস্য অরুনিমা সিনহা। তবে এতো বড় দুর্ঘটনার পরো থেমে থাকেননি এই আত্মবিশ্বাসী নারী। ২০১৩ সালে প্রথম ভারতীয় প্রতিবন্ধী হিসেবে বিশ্বের সবচেয়ে উঁচু পর্বত মাউন্ট এভারেস্ট জয় করে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দেন তিনি। অরুনিমার জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। আর এতে অরুনিমার চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

অরুনিমার লেখা ‘বোর্ন অ্যাগেইন অন দ্য মাউন্টেন: এ স্টোরি অব লসিং অ্যাভরিথিং অ্যান্ড ফাইন্ডিং ইট ব্যাক’ বইকে উপজীব্য করেই সিনেমাটি নির্মাণ করা হচ্ছে।

জানা যায়, বর্তমানে সিনেমাটির স্ক্রিপ্টের কাজ চলছে। চরিত্রের প্রয়োজনে আলিয়া নিজের ওজন বাড়াচ্ছেন ও পাশাপাশি প্রশিক্ষণ নিচ্ছেন। এতে ‘মাসান’খ্যাত নির্মাতা নীরাজ ঘেওয়ানকেও অভিনয় করতে দেখা যাবে। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে করণ জোহরের ধর্ম প্রোডাকশন ও ধার মোশন পিকচার্স।

খুব শিগগিরই সিনেমাটির নাম ও বিস্তারিত বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবন নির্মাতা।

এদিকে বর্তমানে আলিয়া ভাট অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমার তালিকায় রয়েছে ‘কলঙ্ক’, ‘ব্রহ্মাস্ত্র’, ‘সাদাক টু’ ইত্যাদি।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত