ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

নারী দিবসে তারকাদের বার্তা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১৭:০২

নারী দিবসে তারকাদের বার্তা

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। ১৯৭৫ খ্রিষ্টাব্দের এই দিনে দিবসটি আন্তর্জাতিক স্বীকৃতি পায়। বাংলাদেশে দিবসটি ১৯৭১ খ্রিষ্টাব্দের আগে থেকেই পালিত হওয়া শুরু হয়। সারাবিশ্বের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হচ্ছে।

বিশ্ব নারী দিবসে নারীদের শুভেচ্ছা জানিয়েছেন সাধারণ থেকে দেশের তারকা জগতের অনেকেই। তার মধ্য থেকে কয়েকজন নারী তারকার বার্তা নিয়ে বাংলাদেশ জার্নালের আয়োজন।

অপু বিশ্বাস: বাংলা চলচ্চিত্রের কুইন বলা হয় অপু বিশ্বাসকে। নারী দিবস উপলক্ষে তিনি বলেন, ‘নারী দিবসে আমি মেয়েদের তথা নারীদের উদ্দেশ্যে বলবো তারা যেনো কখনই শুধু একজন মেয়ে মানুষ না ভাবে। আমরা মানুষ, আমারও পারি, আমারও কোন কিছুতে পিছিয়ে নেই। মানুষ হিসেবে এক জীবনে অনেক কিছুই করার আছে। মেয়েরা তার বাইরে নয়। শুধু নারী বলে নিজেকে পিছিয়ে রাখা উচিত নয়। কাজের সাথে কোন সমঝোতা নেই। ভালো কাজের নিজেকে সম্পৃক্ত রাখা উচিত সব সময়’।

পরিমনি: ঢাকাই সিনেমার গ্ল্যামার গার্ল পরীমনি। নারী দিবস উপলক্ষে তিনি একটি আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছেন। যেখানে নারীরা তাদের সাহসিকতার গল্প লিখে পাঠাবেন। তারপর সেই গল্পগুলো ছড়িয়ে দেয়া হবে সবার মাঝে। যেন অন্যদের মধ্যেও সাহসিকতার আলো ছড়ায়। পরীমনি বলেছেন, আমাদের সমাজের মেয়েরা প্রতিদিন বিভিন্ন রকম প্রতিকূলতার মধ্য দিয়ে বের হচ্ছে। এই সমাজে চলার পথে প্রতিনিয়ত তাদের একটি কথা শুনতে হয়, সেটি হলো- তুমি মেয়ে। ‘তুমি মেয়ে’ এই কথাটি নিতে চাপা পড়ে যায় কত মেয়ের হাজারো স্বপ্ন। এর মাঝেও কিছু নির্ভীক নারী আছেন, যারা সমাজের এসব বাধাকে উপেক্ষা করে এগিয়ে যাচ্ছে নিজেদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে। আপনার জীবনের সাহসিকতার গল্পটি স্যান্ডালিনার ফেসবুক পেজে অথবা ‘হ্যাশট্যাগ স্যান্ডালিনা বোল্ড উইমেন’-এ। হতে পারে আপনার জীবনের সাহসিকতার গল্পটিই বদলে দিয়েছে অন্য একটি মেয়ের জীবন।

বিদ্যা সিনহা মিম: লাক্স সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমের। এরপর ছোট পর্দা ও বড় পর্দায় সমানতালে কাজ করে চলেছেন। সফল এই নারী বলেন, আত্মপ্রত্যয়ের সঙ্গে এগিয়ে চলো। ছড়িয়ে দাও নিজ সৌরভ। সবাইকে নারী দিবসের শুভেচ্ছা।

নুসরাত ফারিয়া: উপস্থাপনা থেকে সিনেমা, দুই ভুবনেই আলো ছড়িয়েছেন নুসরাত ফারিয়া। অভিনয় করেছেন দুই বাংলার সুপারস্টারদের সঙ্গে। নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘একজন আত্মপ্রত্যয়ী নারী কখনো ভীড় অনুসরণ করেন না। তিনি সবসময় নিজের মতো করেই চলেন।’

মেহজাবিন চৌধুরী: ছোট পর্দার এই সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘কেবল নিজের মনের কথা শুনুন এবং নিজের ওপর বিশ্বাস রাখুন।’

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত