ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

৪১ বসন্তে রানি

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১৪:৩১

৪১ বসন্তে রানি

বলিউডের প্রথমসারির তারকাদের মধ্যে অন্যতম অভিনেত্রী রানি মুখার্জি। হিন্দি ছবির জগতে কাজের মাধ্যমে নিজেকে তিনি ভারতের সবচেয়ে উচ্চ স্তরের ব্যক্তিদের একজন করে তুলেছেন। তার দখলে রয়েছে সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ অসংখ্য সম্মাননা। নব্বইয়ের দশকে চলচ্চিত্রে আসা রানি অভিনয় প্রতিভা দেখিয়ে এখনও ঝড় তোলেন দর্শক হৃদয়ে।

আজ এই নায়িকার জন্মদিন। ৪০ পেরিয়ে পা দিলেন ৪১ বসন্তে। ১৯৭৮ সালের ২১ মার্চ রানির জন্ম হয়েছিল ভারতের মুম্বাইয়ে। তার বাবা রাম মুখার্জি একজন অবসরপ্রাপ্ত পরিচালক। মা কৃষ্ণা মুখার্জি চলচ্চিত্রে গান গাইতেন। ভাই রাজা মুখার্জি একজন চলচ্চিত্র প্রযোজক। রানির মাসি হলেন কলকাতার নামকরা অভিনেত্রী দেবশ্রী রায়। বলিউড সুপারস্টার কাজল তার সম্পর্কিত বোন।

১৯৯৬ সালে ১৮ বছর বয়সে বাবার পরিচালিত বাংলা ছবি ‘বিয়ের ফুল’ দিয়ে অভিনয়ে হাতেখড়ি হয়েছিল রানির। ওই ছবিতে তার নায়ক ছিলেন পশ্চিম বাংলার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পরের বছরই ‘রাজা কি আয়েগি বারাত’-এর মাধ্যমে বলিউডে অভিষেক হয়।

১৯৯৮ সালে করণ জোহার পরিচালিত ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অভিনয় করে রাতারাতি তারকাখ্যাতি পান রানি। ওই ছবিতে তার সহ-অভিনেতা ছিলেন বলিউডের সর্বকালের সেরা জুটি শাহরুখ খান ও কাজল। কেরিয়ারে তার ব্যবসাসফল ছবির সংখ্যা নেহাত কম নয়। কাজ করেছেন তার সময়কালীন বলিউডের প্রায় সব সুপারস্টার নায়কদের সঙ্গে।

  • সর্বশেষ
  • পঠিত