ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অসুস্থতা দেখিয়ে অনুদান, নতুন বিতর্কে আহমেদ শরীফ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৫:৪৬  
আপডেট :
 ২২ এপ্রিল ২০১৯, ১৬:০০

অসুস্থতা দেখিয়ে অনুদান, নতুন বিতর্কে আহমেদ শরীফ

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সভাপতি আহমেদ শরীফ। সম্প্রতি এই খল অভিনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ৩৫ লাখ টাকা অনুদান পেয়েছেন। আর এই অনুদান নিয়েই তৈরি হয়েছে নানা বিতর্কের।

জানা গেছে, আহমেদ শরীফ ও তার স্ত্রীর চিকিৎসার জন্য এই অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে ঠিক কিন্তু কী অসুখের জন্য স্বামী-স্ত্রী এই অনুদান পেয়েছেন তা জানা জায়নি।

অনুদান পাবার পর থেকেই নানা বিতর্কের মুখে পড়তে হচ্ছে এই অভিনেতাকে। জানা গেছে আহমেদ শরীফের বড় ভাই বিজিএমই’র সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। ডেনিম গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আহমেদ শরীফ। উত্তরায় তার হাউজিং ব্যবসা আছে। এমন একজন আর্থিক সচ্ছল মানুষের কেন প্রধানমন্ত্রীর অনুদান প্রয়োজন হলো তা নিয়ে এখন উঠছে নানা প্রশ্ন।

এদিকে অনুদান নিয়ে যখন এমন বিতর্ক উঠেছে তখন আহমেদ শরীফের অসুখটা কী জানতে বাংলাদেশ জার্নালের প্রতিবেদক তার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি শারীরিকভাবে খুবই অসুস্থ, এখন তেমন কিছুই বলতে চাচ্ছিনা। আমাকে আগামী সপ্তাহে কল দিয়েন তখন বিস্তারিত আলাপ করবো।’

এদিকে আহমেদ শরীফ প্রধানমন্ত্রীর নিকট থেকে চেক নিয়ে সেদিন রাতেই চলচ্চিত্র প্রযোজক শফি বিক্রমপুরীর ৫০তম বিয়েবার্ষিকীর আনন্দ অনুষ্ঠানে যোগ দেন বলে জানা গেছে।

অনুদানের বিতর্কের পাশাপাশি আরো বিভিন্ন কথা শোনা যাচ্ছে এই অভিনেতার বিরুদ্ধে। বঙ্গবন্ধুবিদ্বেষী হিসেবে পরিচিত আহমেদ শরীফ। বিভিন্ন সময় তিনি জাতির পিতাকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছেন।

অভিযোগ আছে, ২০০৩ সালে খুলনা সরকারি মহিলা কলেজের ছাত্রী সংসদ নির্বাচনে ছাত্রদল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিল। সেই ছাত্রী সংসদের অভিষেক অনুষ্ঠানে জিয়াভক্ত আহমেদ শরীফকে অতিথি করে নেওয়া হয়। সেখানে তিনি মঞ্চে উঠেই বক্তৃতায় বলেছিলেন, ‘মুজিব যদি জাতির পিতা হন তাহলে আমি কার সন্তান? একাত্তরে মুজিব ছিলেন পাকিস্তানের এয়ারকন্ডিশন ঘরে। সেখানে তিনি আপেল-আঙ্গুর খেয়েছেন আর আমার নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন’।

শুধু তাই নয় গত বছর ২ এপ্রিল চেক জালিয়াতির একটি মামলায় তিন মাসের কারাদণ্ডও হয়েছিল ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতার। কারাদণ্ডের পাশাপাশি এক লাখ ৬৭ হাজার টাকা জরিমানাও করে। ২০১৮ সালের ২ এপ্রিল ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইমান আলী শেখ রায় ঘোষণা করেছিলেন।

উল্লেখ, অভিনেতা আহমদ শরীফ প্রায় আট শতাধিক বাংলা চলচিত্রে অভিনয় করেছেন। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে অরুণোদয়ের অগ্নিসাক্ষী , দেনমোহর (১৯৯৬), তিন কন্যা (১৯৮৫),বন্দুক প্রভৃতি।

বাংলাদেশ জার্নাল /এএ

  • সর্বশেষ
  • পঠিত