ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

রানা প্লাজার ট্র্যাজেডি স্মরণে ‘একটি সূতার জবানবন্দী’-এর বিশেষ প্রদর্শনী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৮:৩৭

রানা প্লাজার ট্র্যাজেডি স্মরণে ‘একটি সূতার জবানবন্দী’-এর বিশেষ প্রদর্শনী

রানা প্লাজা ট্র্যাজেডির ৬ষ্ঠ বার্ষিকীতে জার্মান কালাচারাল সেন্টার গ্যোথে ইন্সটিটিউট আয়োজন করেছে কামার আহমাদ সাইমনের ৫০ মিনিটের ছবি ‘একটি সূতার জবানবন্দী’-এর বিশেষ প্রদর্শনী। ‘দ্য এশিয়ান পিচ’ বিজয়ী ছবিটি যৌথ প্রযোজনা করেছে জাপানের এন এইচ কে, কোরিয়ার কে বি এস, তাইওয়ানের পি টি এস এবং সিংগাপুরের মিডিয়াকর্প টেলিভিশন চ্যানেল। সেই থেকে প্রত্যেক বছর এপ্রিল মাসে একটি বিশেষ প্রদর্শনী হচ্ছে ছবিটির।

‘শুনতে কি পাও’! খ্যাত নির্মাতা কামার আহমাদ সাইমন এ মূহুর্তে ব্যস্ত আছেন তার নির্মিতব্য ওয়াটার ট্রিলজির ২য় ছবি ‘অন্যদিন এর পোস্ট ও শিকলবাহা'র প্রি-প্রোডাকশন নিয়ে।

এই প্রদর্শনীর ব্যাপারে কামার জানান, এটা আমার (একটি সূতার জবানবন্দী) একটা অসমাপ্ত ছবি। প্রচলিত অর্থে প্রামাণ্য বা ফিকশন কোনটাই না এটা। কয়েকটা মনোলগ, যা আমাকে অনেকদিন ঘুমাতে দেয়নি, তার একটা ভিডিও কোলাজ মাত্র। অনেকেই যারা ছবিটা দেখেছেন, আবার দেখতে চেয়েছিলেন আবার অনেকেই যারা দেখেননি, তাদের জন্যেই এই বিশেষ আয়োজন।"

ঢাকার ধানমন্ডিস্থ গ্যোথে ইন্সটিটিউটে সন্ধ্যা ৬টায় শুরু হচ্ছে প্রদর্শনী। এরপর দর্শকদের প্রশ্নোত্তর পর্বে যোগ দিবেন কামার আহমাদ সাইমন, পর্বটি পরিচালনা করবেন প্রথম আলো বর্ষসেরা পুরষ্কার বিজয়ী কথাসাহিত্যিক সুমন রহমান।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত