ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ফারুকীর জন্মদিনে ডিজিটাল কেক!

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০২ মে ২০১৯, ১৬:২৬

ফারুকীর জন্মদিনে ডিজিটাল কেক!

দর্শকনন্দিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বৃহস্পতিবার এই নির্মাতার জন্মদিন। দেখতে দেখতে পার করলেন জীবনের ৪৪টি বছর। বাংলাদেশ জার্নালের পক্ষ থেকে মোস্তফা সরয়ার ফারুকীর জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন।

জন্মদিনে সকলের ভালোবাসায় সিক্ত হয়ে ফেসবুক স্ট্যাটাসে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন এই নির্মাতা। বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য ফারুকীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘এই হইলো আমাদের একটা জীবন। যে জীবনের অতীত এবং ভবিষ্যতের উপর আমাদের কোনো হাতই নাই। জন্মের আগে কই ছিলাম আর পরে কই যামু তার কোনো দিশা করতে পারলাম না আমরা এখনো। বর্তমানের উপরও কতটা হাত আছে বোঝা মুশকিল।

তো এই রকম একটা জীবন লইয়া মোটামুটি পঁয়তাল্লিশ বছর কাটায়া দিলাম। ভালো-মন্দ, ভুল-শুদ্ধ মিলেমিশেই কাটলো সময়টা। এর মধ্যে কাউকে হয়তো কমফোর্ট দিছি, কাউকে আহত করছি। কারো জীবনে কোনো অর্থ তৈরি করছি, কারো জীবনে করি নাই। জন্মদিনের এই দিনে নিজের কাছে এই প্রত্যাশাই আমার, যেনো মানুষকে আরো বেশী ভালবাসতে পারি । কারো উপকারে যদিওবা না আসি, অপকারে যেনো না লাগি। অতীতের ভুল যেনো বারবার না করি। এই হইলো আমার জন্মদিনের রেজুলোশন।

আর একটা কথা আছে বলবার। যারা যারা আমার জন্মদিনে উইশ করছেন পোস্ট করে, কল দিয়ে, মেসেজ দিয়ে তাদের সবার প্রতি আমার কৃতজ্ঞতা। আপনাদের ভালোবাসা আমার কাছে অনেক ম্যাটার করে। আপাত অর্থহীন জীবনটা তখন একটু অর্থময় মনে হয়, চোখের কোনায় পানি আসে। কৃতজ্ঞতা আবারো।

এবারের জন্মদিন শুরু হইছে ডিজিটাল কেক কাটার মধ্য দিয়ে। তিশা বিদেশে শ্যুট করছে। সেখানে পুরো ইউনিট নিয়ে সে কেক কাটছে, আমি বাংলাদেশ থেকে ফুঁ দিছি! ছবির কেকটা হচ্ছে সেই বিদেশী কেক যেটা কাটছি আমি, খাইছে ওরা ।

শেষে, দুইটা উইশ শেয়ার করলাম। একটা হলো তিশার ভাইয়ের মেয়ের। দুনিয়াতে তার আগমনের একমাসও হয় নাই। ফুপাকে চোখের জলে উইশ পাঠাইছে। আরেকটা আমার ভাইয়ের তিন কন্যার উইশ।'

প্রসঙ্গত, রাশিয়ার মস্কোতে ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি।

বাংলাদেশ জার্নাল / এএ

  • সর্বশেষ
  • পঠিত