ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৯:২১

প্রিন্ট

যে কারণে পদ্মশ্রী সম্মাননা ফিরিয়ে দিতে চেয়েছিলেন সাইফ

যে কারণে পদ্মশ্রী সম্মাননা ফিরিয়ে দিতে চেয়েছিলেন সাইফ
বিনোদন ডেস্ক

বলিউড নাবাব হিসেবেই পরিচিত নায়কা সাইফ আলী খান। ভারতীয় চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২০০৯ সালে ভারত সরকার সাইফ আলী খানকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে। তবে নানা বিতর্কে গুরুত্বপূর্ণ এই পুরস্কারটি ফিরিয়ে দিতে চেয়েছিলেন অভিনেতা।

সম্প্রতি আরবাজ খানের চ্যাট শো ‘কুইক হিল পিঞ্চ বাই আরবাজ খান’ এ হাজির হয়েছিলেন সাইফ আলী খান। সেখানে অভিনয় জীবন নিয়ে কথা উঠতেই তিনি স্পষ্ট জানালেন পদ্মশ্রী ফিরিয়ে দেয়ার কথা।

এক প্রশ্নের উত্তরে সাইফ জানান, আমার পদ্মশ্রী পাওয়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানারকম কথা হয়। অনেকেই লিখেছিলেন, যে ছেলের নাম রাখেন তৈমুর, রেস্তোরাঁয় মারপিট করে, সে কীভাবে পদ্মশ্রী পায়! আমার সেক্রেড গেমের অভিনয় নিয়েও কথা ওঠে। আমি নাকি অভিনয় জানি না। আমি মনে করি, আমার থেকে ঢের ভাল ভাল অভিনেতা রয়েছে, তারাই পদ্মশ্রীর যোগ্য। এজন্য পুরস্কার নিতে চাইনি। আমি সমালোচকদের পক্ষে ছিলাম।

তবে কেনও প্রত্যাখ্যান করেননি সে জবাবে সাইফ আলী জানান, বিষয়টি বাবাকে (ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মনসুর আলী খান পতৌদি) জানানোর পর তিনি বলেন, ‘তুমি ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার প্রত্যাখ্যান করার মতো বড় কেউ হওনি। তখন সিদ্ধান্ত পরিবর্তন করি।

বাংলাদেশ জার্নাল / এএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত