ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

আইসিইউ থেকে কেবিনে এটিএম শামসুজ্জামান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০১৯, ১৫:০৩

আইসিইউ থেকে কেবিনে এটিএম শামসুজ্জামান

বেশ অনেক দিন অসুস্থ হয়ে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি থাকার পর গত সোমবার সন্ধ্যা ছয়টায় এটিএম শামসুজ্জামানকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) থেকে কেবিনে নিয়ে আসা হয়েছে। তিনি কথা বলছেন। দাঁড়াতে পারছেন। খুব সামান্য খাচ্ছেন।

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান তার বর্তমান বর্তমান অবস্থার কথা নিশ্চিত করেছেন। হাসপাতালে সর্বক্ষণ স্বামীর পাশে রয়েছেন তিনি।

সুস্থতার প্রসঙ্গে তিনি বলেন, চিকিৎসক বলেছেন আর অল্প দিনের মধ্যে তাকে বাসায় নেয়া যাবে। আস্তে আস্তে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। আমরা চাই সুস্থ হয়ে তিনি ভালোভাবে আবার চলাফেরা করবেন। দেশবাসির কাছে আমি তার সুস্থতার জন্য দোয়া চাই। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

গত ২৬ এপ্রিল, রাত ১২টার দিকে অসুস্থ বোধ করায় এ টি এম শামসুজ্জামানকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হঠাৎ করেই তার রেচন প্রক্রিয়ায় জটিলতা দেখা দেয়। গত ২৭ এপ্রিল তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু ৩০ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এর পর সুস্থ অনুভব করলে লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। কিন্তু পুনরায় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আবারো তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

এ টি এম শামসুজ্জামান পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। প্রথম কাহিনি ও চিত্রনাট্য লিখেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য।

এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন। অভিনেতা হিসেবে চলচ্চিত্রের পর্দায় তার আগমন ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি।

বাংলাদেশ জার্নাল /এএ

  • সর্বশেষ
  • পঠিত