ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

না ফেরার দেশে বলিউড অভিনেত্রী বিদ্যা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৮:২৫

না ফেরার দেশে বলিউড অভিনেত্রী বিদ্যা

না ফেরার দেশে চলে গেলেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা (৭১)। বৃহস্পতিবার দুপুরে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

অভিনেত্রী বিদ্যা সিনহা দীর্ঘদিন ধরে হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শুরু থেকেই হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয় বিদ্যাকে। সেখানে তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়।

মাত্র ১৮ বছর বয়সে মডেল ও অভিনেত্রী হিসাবে ক্যারিয়ার শুরু করেছিলেন বিদ্যা সিনহা। ১৯৭৪ সালে বসু চট্টোপাধ্যায় পরিচালিত বলিউড সিনেমা ‘রজনীগন্ধা’য় অভিনয় করে নন্দিত হন তিনি। সিনেমাটির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ অসংখ্য পুরস্কার পান এই তারকা। ১৯৮৬ সালে ‘কিরায়েদার’ সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায়। এছাড়াও তিনি অভিনয় করেছেন ‘পতি পত্নী অউর ওহ’ এবং ‘ছোটি সি বাত’র মতো সিনেমায়।

সিনেমা ছাড়া টেলিভিশনেও নিয়মিত অভিনয় করতেন বিদ্যা সিনহা। ‘কবুল হ্যায় ক্যায়া’, ‘কুলফি কুমার বাজেওয়ালা’র মতো ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

বিদ্যা সিনহা প্রথম বিয়ে হয় ১৯৬৮ সালে। প্রতিবেশী ভেঙ্কটেশওয়ারন আইয়ারের সঙ্গে হঠাৎ তার প্রেম হয়। এরপর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৯৮৯ সালে একটি মেয়েকে তিনি দত্তক নেন। ১৯৯৬ সালে মারা যান ভেঙ্কটেশওয়ারন আইয়ার। তারপর দত্তক কন্যাকে নিয়ে বিদ্যা সিনহা অস্ট্রেলিয়ার সিডনিতে চলে যান। সেখানে ২০০১ সালে চিকিৎসক নেতাজী ভিমরাও সালুঙ্খেকে বিয়ে করেন। শারীরিক নির্যাতনের অভিযোগে ৮ বছর পর ভিমরাও সালুঙ্খের সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটান।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত