ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নাম ঘোষণার নায়িকা পিয়া বিপাশা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৩  
আপডেট :
 ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৩

নাম ঘোষণার নায়িকা পিয়া বিপাশা

ঢাকাই সিনেমায় এখন চলছে শুধু নাম ঘোষণার বাণিজ্য। কিছুদিন পরপরই নির্মাতা কিংবা বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সিনেমার ঘোষণা আসে। কিন্তু সেখান থেকে খুব কম সিনেমাই শুটিং পর্যন্ত গড়ায়। আর গড়ালেও দেখা যায় মাঝপথে শুটিং বন্ধ। হাতে গুণা কয়েকটা সিনেমা শুটিং শেষ করে পর্দার মুখ দেখতে পায়।

শুধু সিনেমার নাম ঘোষণা বাণিজ্য বললে ভুল হবে। সেই সাথে নায়ক নায়িকার নাম হিসেবে জুড়ে দেওয়া হয় ওপার বাংলা কিংবা বলিউডের কোন তারকা অভিনেতা-অভিনেত্রীদের নাম। কিন্তু কিছুদিন গড়াতেই তার আর কোনো ভিত্তি মেলে না। বিদেশি তারকাদের নাম নিয়েই আলোচনায় থাকতে চান নির্মাতারা এবং প্রযোজনা প্রতিষ্ঠানরা।

বিদেশি তারকা ছাড়াও কিছু দেশি অভিনেতা কিংবা অভিনেত্রীদের নামও উঠে আসে তাদের ঘোষণায়। কিন্তু সেখানেও দেখা যায় ফাঁকা আওয়াজ। দেশীয় শিল্পীদের মধ্যে ঘোষণায় সবচেয়ে বেশি উঠে আসে মডেল ও অভিনেত্রী পিয়া বিপাশার নাম। যিনি লাক্স-চ্যানেল আই প্রতিযোগিতার মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন। কাজ করেছেন নাটক-বিজ্ঞাপনেও। নাটকের গন্ডি পেরিয়ে নাম লিখিয়েছিলেন চলচ্চিত্রেও। ‘রুদ্র দ্য গ্যাংস্টার’ চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেকও ঘটে। কিন্তু এরপর আর কোন চলচ্চিত্রে দেখা যায় নি তাকে। কিন্তু বিভিন্ন সময়ে বিভিন্ন সিনেমার ঘোষণা আসলে সেখানে নায়িকা হিসেবে সবচেয়ে বেশি নাম শোনা যায় পিয়া বিপাশার। বেশ কয়েকটি সিনেমাতে চুক্তিবদ্ধ হলেও পরে আর সে সিনেমায় দেখা মেলে নি এই নায়িকার। অনেকবার সাইনিং মানি নিয়েও সে টাকা ফেরত দিতে শোনা গিয়েছে । সেদিক থেকে তাকে নাম ঘোষণার নায়িকাই বলা চলে।

প্রথম চলচ্চিত্রের পর এখন পর্যন্ত প্রায় ডজন খানেক এরও বেশি সিনেমায় চুক্তিবদ্ধ হন পিয়া। চুক্তিবদ্ধের পর সেই ছবির প্রস্তুতিস্বরূপ বিভিন্ন গ্রুমিং কিংবা ফটোসেশন করলেও পরে আর তাকে সেই ছবিগুলোতে দেখা যায়নি। কোন কারণে নিজেই সিনেমা থেকে সরে দাঁড়ান আবার কোন কারণে বাদ পড়েন পিয়া। কিন্তু এখন পর্যন্ত সেইসব অজানা কারণ নিয়ে মুখ খুলতে দেখা যায় নি এই নায়িকাকে।

এদিকে অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জ্বিন’ সিনেমায় অভিনয় করবেন পিয়া বিপাশা। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এমনটাই জানানো হয়েছিল। কিন্তু সিনেমা শুরুর আগে জানা যায় সে ছবিতে থাকছেন না তিনি। তার পরিবর্তে এখন অন্য অভিনেত্রীকে নেওয়া হয়েছে। জানা যায়, ছবিটির জন্য সাইনিং মানিও নিয়েছিলেন পিয়া। তারপরেও ছবিতে থাকছেন না নাম ঘোষণার এই নায়িকা। সিনেমাটি থেকে বাদ পড়েছেন নাকি পিয়া নিজেই সরে দাঁড়িয়েছেন এই বিষয়ে তাদের কেউই মুখ খুলছেন না।

জাজ মাল্টিমিডিয়া থেকে জানানো হয়, ‘পিয়া বিপাশার যে চরিত্রে অভিনয় করার কথা ছিল, সেই চরিত্রে এখন অভিনয় করছেন মুন। তিনি শুটিংয়েও অংশ নিয়েছেন। আর পিয়ার সঙ্গে ব্যাটে বলে মেলে নি তাই কাজ করা হচ্ছে না।’

এ বিষয়ে জানতে পিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

ঢাকাই ছবির শীর্ষনায়ক শাকিব খানের বিপরীতেও তার অভিনয় করার কথা শোনা গিয়েছিল। ২০১৫ সালে ‘রাজনীতি’ সিনেমায় শাকিবের বিপরীতে চুক্তিবদ্ধ হলেও এ সিনেমার নায়ক ও পরিচালকের বিরুদ্ধে কু-প্রস্তাবের অভিযোগ তুলে সিনেমাটি থেকে সরে দাঁড়ান পিয়া। ‘মনের রাজা’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে সে ছবিটি থেকেও সরে যান তিনি।

অনেকটা দিন বাদে সুযোগ হয়েছিল ক্যামেরার সামনে দাঁড়ানোর। মোস্তাফিজুর রহমান মানিকের ‘এত প্রেম এত মায়া’ সিনেমাটির কিছু অংশের কাজ করার পর মাঝপথেই থেমে যায় ছবির কাজ। আর দেখা মেলে নি সেই ছবির কিংবা পিয়া বিপাশার। এরপর জাজ মাল্টিমিডিয়ার ‘ওলট পালট’ সিনেমায় কাজ করার কথা থাকলেও সে কাজটি আর হয়ে উঠেনি শেষ পর্যন্ত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাহসী ছবি পোস্ট করেন পিয়া বিপাশা। দর্শকমহলে তার অনেকটা চাহিদা থাকলেও সিনেমায় ডানা মেলে হচ্ছে না এই নায়িকার।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত