ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আমার খুব লজ্জা হতো তখন: মিয়া খলিফা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৭  
আপডেট :
 ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৭

আমার খুব লজ্জা হতো তখন: মিয়া খলিফা

‘ছোটবেলায় ওজনের জন্য ভুগেছি এবং দেখতে ততটা আকর্ষণীয়ও ছিলাম না। নিজেকে কখনও পুরুষের দৃষ্টি আকর্ষণের যোগ্য বলে মনে হতো না। আমার নারীত্বকে যেন কেউ অনুভব করতো না।’ সম্প্রতি ব্রিটিশ গণমাধ্যম বিবিসির ‘হার্ড টক’-এ স্টিফেন সাকুরের সঙ্গে আলাপচারিতায় কথাগুলো বলছিলেন সাবেক পর্ন তারকা মিয়া খলিফা।

পর্ন ইন্ডাস্ট্রিতে মাত্র তিন মাস কাজ করেছিলেন তিনি। আর এর মধ্য দিয়েই পর্নহাবের শীর্ষ তারকা বনে যান মিয়া খলিফা। তিনমাস সে জগতে থাকার পর সেখান থেকে বিদায়ও নিয়েছেন। কিন্তু তার জন্য অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। তিনি অনুভব করেন, কিছু ভুল হয়ে যায় জীবনে, যা ‘ক্ষমার অযোগ্য’। মানুষ যখন ‘পোশাকের ভেতর দিয়ে’ দেখে, ‘খুব লজ্জা’ হয় তার।

অনুশোচনার কথা জানিয়ে তিনি বলেন, মানুষের জীবনে কতই না ভুল থাকে। এরমাঝেও কিছু ভুল থাকে যেগুলো আর শোধরানো যায় না। অনুশোচনা করেই কাটাতে হয়।

তিনি আরও বলেন, নীল ছবির জগৎ থেকে বের হওয়াটা সহজ নয় কখনোই। এই ইন্ডাস্ট্রিতে ঢোকার পর একের পর এক পাকচক্রে জড়িয়ে পড়েন অল্প বয়সী মেয়েরা। পর্ন ইন্ডাস্ট্রির ব্ল্যাকহোল টেনে নেয় অল্প বয়সী মেয়েদের। নারী পাচারকারীদের মাধ্যমেও কীভাবে ছোট ছোট মেয়েরা পর্নো ইন্ডাস্ট্রিতে আসতে বাধ্য হয়, সে বিষয়েও জানিয়েছেন মিয়া।

প্রথম যখন পর্ন ছবিতে কাজ করে মাত্র ১২ হাজার ডলার আয় করেছিলেন তিনি। প্রস্তাবটা যখন পান তিনি বুঝতে পারেননি এটিকে কীভাবে প্রত্যাখ্যান করবেন। সেইসাথে তছনছ হয়ে গেছে তার গোটা জীবন। বাবা-মা ও পরিবারের লোকজন তাকে ত্যাগ করেছেন। পর্ন ছেড়ে দেওয়ার পরেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

মিয়া খলিফা বলেন, পর্ন ইন্ডাস্ট্রি ছাড়ার পর খুবই মানসিক চাপের ভেতর দিয়ে যেতে হয়েছে। কারণ, মানুষজন তার দিকে ‘অন্যভাবে’ তাকিয়ে থাকত। আমার মনে হতো, লোকজন আমাকে পোশাকের ভেতর দিয়ে দেখছে এবং এ জন্য আমার খুব লজ্জা পেত। মনে হতো, বোধ হয় আমি নিজের ব্যক্তিগত গোপনীয়তার সবটুকু হারিয়ে ফেলেছি। কারণ, গুগলে সার্চ করলেই তো আমাকে পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত