ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ৫৩ মিনিট আগে English

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৫

প্রিন্ট

রাণুর পর লতার গান গেয়ে ভাইরাল বাংলাদেশের কিশোরী

রাণুর পর লতার গান গেয়ে ভাইরাল বাংলাদেশের কিশোরী
অনলাইন ডেস্ক

গত কয়েক দিন ধরেই ফেসবুকে ঘুরছে এক বাংলাদেশি কিশোরীর গাওয়া ভারতের কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরের সেই বিখ্যাত গান ‘যা রে, যা রে উড়ে যা রে পাখি’। এ নিয়ে বুধবার প্রতিবেদন প্রকাশ করেছে খোদ ভারতীয় এক সংবাদ মাধ্যম। সেখানে ওই কিশোরীর ভূয়সী প্রশংসা করা হয়েছে।

জানা যায়, বাংলাদেশের ওই কিশোরীর নাম সুতপা মণ্ডল। সে সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোদন্ডা গ্রামের বাসিন্দা ৷ সুতপা স্থানীয় এক স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘ফের প্রতিভার বিচ্ছুরণে কাঁপল ফেসবুক। আমাদের দেশের কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের যা রে, যা রে উড়ে যা রে পাখি গানটি গেয়ে নিমেষেই ভাইরাল হয়েছে বাংলাদেশের মেয়ে সুতপা ৷ অত্যন্ত দরিদ্র পরিবারের মেধাবী সন্তান সুতপা ৷’

বর্তমানে জীবনের বেশ অনেকটা জায়গা জুড়েই রয়েছে সোশ্যাল মিডিয়া ৷ এই সোশ্যাল মিডিয়ার বদৌলতে কিছুদিন আগেই বিরাট খ্যাতি পেয়েছেন কলকাতার হত দরিদ্র নারী রাণু মণ্ডল। তিনি লতার গাওয়া ‘ইস পেয়ার কি নাগমা হ্যা’গানটি গেয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেন। রানাঘাট স্টেশনে বসে গাওয়া ওই গানের ভিডিও ভাইরাল হওয়ার পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ৷ তিনি এখন সেলিব্রেটি, কাজ করছেন বলিউডে নামি দামি সুরকারদের সঙ্গে।

রাণুর পর লতা মুঙ্গেশকারের গান গেয়েই ফেসবুকে ভাইরাল হয়েছে সুতপা-ও। সে স্কুলে টিফিনে পিরিয়ডে শিক্ষকদের অনুমতি নিয়েই গানটি গাইছিলো। স্কুলেরই এক শিক্ষক গানটি রেকর্ড করে ফেসবুকে আপলোড করেন। তারপরেই এই গানটি নেট দুনিয়ায তোলপাড় করেছে ৷ ওই সংবাদ মাধ্যমের ভাষায়, ‘সব থেকে বড় কথা এক ভাবি শিল্পীই আজ গঙ্গা আর পদ্মা এক করে দিয়েছে ৷’

দেখুন সুতপার ভিডিও

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত