ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০০

প্রিন্ট

চলচ্চিত্রে সিয়ামের সঙ্গে কাজ করতে চাই: নাবিলা

চলচ্চিত্রে সিয়ামের সঙ্গে কাজ করতে চাই: নাবিলা
বিনোদন প্রতিবেদক

মিষ্টি হাসির অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। নাটক, বিজ্ঞাপন কিংবা উপস্থাপনায় তার জুড়ি নেই। শোবিজের সব অঙ্গনেই আলোর দ্যুতি ছড়িয়েছেন ‘আয়নাবাজি’ খ্যাত এই নায়িকা। সংখ্যার চেয়ে মানে বিশ্বাসী এই অভিনেত্রী কম হলেও মানসম্মত কাজগুলোই করার চেষ্টা করেন। সেটা হোক নাটক কিংবা বিজ্ঞাপন। সম্প্রতি ওয়ালটনের তিনটি প্রোডাক্টের বিজ্ঞাপনে কাজ করেছেন নাবিলা। তার সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক আরেফিন শুভ।

দীর্ঘদিন ধরেই কাজ করছেন নাটক ও মডেলিংয়ে কাজ করলেও বিশেষ দিবস ছাড়া খুব কম নাটকেই দেখা যায় নাবিলাকে। নাবিলার ভাষ্য, ‘আমি নাটকে খুবই কম অভিনয় করি। বেসিক্যালি, আমি নাটকের মানুষ না। আমি উপস্থাপনা করি। অভিনয়টা খুব মন থেকে এলেই করি, না হলে করি না। আমি আসলে কাজ করার জন্য কাজ করি না। যেকোনো কাজ করার ক্ষেত্রেই যদি আমার ভালো লাগে, আমার মন বলে যে, আমি এই কাজটা করব, তাহলেই আমি সেই কাজটা করি, নয়তো করি না। আরেকটা বিষয় হলো, নাটকের গল্প ও চরিত্র। যত ধরনের গল্প হচ্ছে এখন, তার প্রায় সবই একরকম কোনো না কোনো দিক থেকে। ভ্যারিয়েশন যদি না থাকে তাহলে সেটাতে কাজ করি না।’

২০১৬ সালে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় অভিষেক ঘটে নাবিলার। প্রথম ছবিতেই চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করে দর্শকদের মনে দাগ কেটেছেন তিনি। প্রথম ছবির পর তিন বছর পার হতে চললেও নতুন কোন ছবিতে দেখা যায় নি তাকে। বেশকিছু চলচ্চিত্রের প্রস্তাব আসলেও গল্প ও মানের দিক দিয়ে পছন্দ না হওয়ায় সেগুলো ফিরিয়ে দিয়েছেন। তবে চলতি বছরেই নতুন ছবির ঘোষণা দিবেন বলে জানিয়েছেন তিনি নিজেই।

নাবিলা বলেন, ‘ছবির প্রস্তাব তো অনেক আসে কিন্তু সেগুলো আমার মনের মত হয় না বলেই ফিরিয়ে দেই। প্রথম ছবিতে কাজ করে যে সম্মানটুকু পেয়েছি গড়পড়তা কাজ করে সে সম্মানটা নষ্ট করতে চাই না।

তিনি আর বলেন, আমি তো অপেক্ষায় আছি ভালো কিছুর জন্য। আমার কাছে বাণিজ্যিক বা অফ ট্র্যাক বলে আলাদা কিছু নেই, আমি মনে করি এটা একটা সিনেমা। আমি যদি গল্প দ্বারা মুগ্ধ হয়ে যায় তবে আমি সেটাই করবো। সেখানে নাচ,গান থাকতেই পারে। পরিচালক যদি গল্পের সাথে সেগুলোর লজিক দাঁড় করাতে পারে তাহলে আমার কোন আপত্তি নেই। কিন্তু কোন কিছুই অপ্রাসঙ্গিক হওয়া যাবে না। মোটকথা, গল্প দ্বারা মুগ্ধ হলে আমি সেই কাজটাই করবো।’

বড় পর্দায় নিজের নতুন খবর না আনলেও নিয়মিতই হলে গিয়ে ছবি দেখার চেষ্টা করেন তিনি। সর্বশেষ হলে গিয়ে ছবি দেখেছেন তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়া’ সিনেমাটি। এর আগে ‘দহন’ ও ‘পোড়ামন ২’ দেখেছিলেন। ‘দহন’ ছবিতে সিয়াম আহমেদের অভিনয় দেখে মুগ্ধ হন এ অভিনেত্রী। তারপর থেকেই মনে মনে ইচ্ছে পোষণ করেন বড় পর্দায় সিয়ামের সঙ্গে জুটি বাঁধার।

বিষয়টি নিয়ে আগ্রহের সঙ্গে নাবিলা বলেন, ‘সিয়ামের ‘দহন’ ছবিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সেখানে তার অভিনয়, লুক সবকিছুই ছিল চোখে লাগার মতো। খুব সুন্দর অভিনয় করেছে। তাকে যদি ভালোভাবে নির্মাতার ভালোভাবে ব্যবহার করতে পারে তাহলে সে আগামীতে ইন্ডাস্ট্রির জন্য সুফল বয়ে আনবে আমার বিশ্বাস। সিয়ামের সঙ্গে একটা কাজ করেছি। খুবই কোঅপারেটিভ, কাজের প্রতি ভীষণ সিনসিয়ার। মূলত তার ‘দহন’ ছবিটা দেখার পরই সিয়ামের সঙ্গে কাজ করার ইচ্ছা জেগেছে। সুযোগ হলে চলচ্চিত্রে সিয়ামের সঙ্গে কাজ করতে চাই। যদি সে রকম কোনো প্রস্তাব আসে, তাহলে অবশ্যই করব।’

দীপঙ্কর দীপন পরিচালিত 'লিলিথ' ওয়েব সিরিজে প্রথমবারের মত জুটি বেঁধেছিলেন নাবিলা ও সিয়াম। তাদের দুজনের রসায়নও বেশ পছন্দ করেছেন দর্শকরা।

চলচ্চিত্রে সিয়ামের সঙ্গে নাবিলার কাজ করার আগ্রহের কথা জেনেছিলেন সিয়াম নিজেও। এই বিষয়ে সিয়াম বলেন, ‘বাহ, এটা খুবই ভালো কথা। নাবিলা একজন ভালো অভিনেত্রী আর ভালো অভিনেত্রীর সাথে স্ক্রীন শেয়ার করতে পারাটা আমার কাছেও খুব আনন্দের বিষয়। যদি সেরকম কোন সুযোগ হয় তাহলে অবশ্যই আমরা একসাথে কাজ করবো।’

প্রসঙ্গত, গতকাল ইজিপ্টের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন নাবিলা। ইজিপ্ট ও তুরস্কে দুই সপ্তাহের অবকাশ যাপন শেষে দেশে ফিরবেন। অন্যদিকে সিয়াম আহমেদ এই মূহুর্তে ব্যস্ত রয়েছেন গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'পাপ পুণ্য' সিনেমা নিয়ে।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত