ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

আজীবন সম্মাননা পেলেন গাজী মাজহারুল আনোয়ার

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪০

আজীবন সম্মাননা পেলেন গাজী মাজহারুল আনোয়ার

জনপ্রিয় গীতিকবি চলচ্চিত্র প্রযোজক, পরিচালক গাজী মাজহারুল আনোয়ারকে লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ডে ভূষিত করেছে ইন্টারন্যাশনাল রোটারি ক্লাব। গতকাল সন্ধ্যায় রাজধানীর রিজেন্সি হোটেলে এক অনুষ্ঠানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজীবন সম্মাননায় ভূষিত করা হয় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই গীতিকবিকে।

গাজী মাজহারুল আনোয়ার বলেন, পুরস্কার প্রাপ্তির মাঝে একটি তৃপ্তির ব্যাপার আছে। মানুষ যখন জীবিত অবস্থায় চলতে থাকে তখন তার নানান বিষয়, দিকগুলোকে বিবেচনা করে তার অবস্থানকে, অর্জনকে সম্মানিত করা হয় তখন জীবনটাকে অনেক সার্থক মনে হয়। এর আগেও আমি বহুবার জাতীয়ভাবে, আন্তর্জাতিকভাবে অনেক অ্যাওয়ার্ড পেয়েছি। কিন্তু রোটারির পক্ষ থেকে লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড পেয়ে আমি বিস্মিত হয়েছি। কারণ এটি আন্তর্জাতিক পর্যায়ের একটি পুরস্কার। এই পুরস্কার আমার মনের মধ্যে এক অন্যরকম ভালোলাগার জন্ম দিয়েছে।

প্রসঙ্গত, গাজী মাজহারুল আনোয়ার ১৯৮২ সালে প্রথম ‘নান্টু ঘটক’ সিনেমা পরিচালনা করেন। পরবর্তীতে তিনি আরো বেশকিছু ছবি পরিচালনা করেন। তার প্রযোজনা সংস্থা ‘দেশ চিত্রকথা’ থেকে ৪৬টি চলচ্চিত্র নির্মিত হয়েছে। এখন পর্যন্ত গীতিকার হিসেবে তিনি সর্বাধিক ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত