ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ৪৯ মিনিট আগে English

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১০

প্রিন্ট

প্রেম নিয়ে লুকোচুরির কিছু নেই: ঝিলিক

প্রেম নিয়ে লুকোচুরির কিছু নেই: ঝিলিক
বিনোদন প্রতিবেদক

শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ঝিলিক এখন ব্যস্ত রয়েছেন টিভি শো নিয়ে। ২০০৮ সালে চ্যানেল আই সেরাকন্ঠ প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়ে আলোর দ্যুতি ছড়ান সঙ্গীতাঙ্গনে। নিজস্ব গায়কী দিয়ে জয় করেছেন অসংখ্য শ্রোতাদর্শকদের মন।

আধুনিক, ক্লাসিক্যাল, নজরুল সংগীতসহ সব ধরনের গানই করেন তিনি। এ পর্যন্ত তার একক ০৩টি ও মিক্সড ০৮টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। গানের পাশাপাশি লেখাপড়া চালিয়ে যাচ্ছেন তিনি। বর্তমানে বিবিএতে পরছেন এই গায়িকা। সংগীতে তার আদর্শ বাংলাদেশের সংগীত জগতের আইকন কন্ঠশিল্পী রুনা লায়লা। চ্যালেন আই সেরাকন্ঠ ছাড়াও বিটিভির নতুন কুড়িতে পুরস্কৃত হয়েছেন এ কন্ঠশল্পিী।

সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে ঝিলিক বলেন, এখন টিভি শো নিয়েই ব্যস্ততা চলছে। আর পড়াশোনা তো রয়েছেই। বেশকিছুদিন আগে নাটকের একটি গান প্রকাশ পেয়েছিল। এরপর আমার নিজের সলো একটি গান প্রকাশ করেছি। নতুন কিছু গানের কাজ চলছে। তবে সেগুলো সময় নিয়ে বের করতে চাই।

এটা আসলে সবাই জানে যে আমি গান অনেকদিন পর পর বের করি। আমার কোন তাড়াহুড়ো নেই। একটু সময় নিয়েই কাজ করতে পছন্দ করি।

সব ধরণের গান করলেও ঝিলিকের পছন্দের তালিকায় রয়েছে রোমান্টিক গান। রোমান্টিক গান করতেই বেশি পছন্দ করেন তিনি।

প্লেব্যাকেও নিজের দ্যুতি ছরিয়েছিলেন এই গায়িকা। প্রথম প্লে-ব্যাক করেন ‘সূচনা রেখার দিকে’ চলচ্চিত্রে। এরপর এখন পর্যন্ত প্রায় ১৮টি চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন তিনি। সর্বশেষ গত বছরে মুক্তি পাওয়া 'একটি সিনেমার গল্প' ছবিতে প্লেব্যাক করেছিলেন তিনি। এরপর আর নতুন কোন চলচ্চিত্রের গানে দেখা যায়নি তাকে।

ঝিলিক বলেন, প্লেব্যাক করতে কে না চায়। চলচ্চিত্রের গানে কন্ঠ দেওয়ার মাঝে অন্যরকম একটা ভাল লাগা কাজ করে। সেখানে ছবির গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে সেই মুড দিয়ে গান গাইতে হয়। আমি বেশ উপভোগ করি। এখন ভালো ভালো সিনেমা হচ্ছে। আশা করি খুব শিগগিরই নতুন কোন চলচ্চিত্রে গাইতে পারব।

পড়াশোনা ও গান নিয়েই ব্যস্ত থাকায় বিয়ে নিয়ে এখনই কিছু ভাবছেন না তিনি। তবে যখন বিয়ে করবেন তখন ঢাকঢোল পিটিয়ে সবাইকে জানিয়েই বিয়ে করবেন বলে জানান ঝিলিক। তিনি বলেন, যখন সময় হবে তখন সবাইকে জানিয়েই বিয়ে করবো। আর আমি কোন প্রেমও করছিনা। একদম সিঙ্গেল আছি। আমার মনে হয় প্রেম ভালো জিনিস, এটা নিয়ে লুকোচুরির কিছু নেই।

রংপুরের কামাল কাছনা’য় জন্ম নেয়া ঝিলিকের সঙ্গীতে হাতেখড়ি তার বাবা এম এ জলিলের কাছে। এরপর তিনি ওস্তাদ মনীন্দ্রনাথ রায় ও বাসন্তী গোমেজের কাছে উচাঙ্গ সঙ্গীতে তালিম নেন। তার প্রথম একক অ্যালবাম ‘আমার কী দোষ’ এবং দ্বিতীয় একক ‘ঝিলিক’।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত