ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মিসটেক: বাবা ও মেয়ের গল্প

  নাজমুল হোসেন

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ২২:২৪  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০১৯, ২২:৩৪

মিসটেক: বাবা ও মেয়ের গল্প

গত ২ অক্টোবর ইউটিউবে মুক্তি পেলো শর্টফিল্ম ‘মিসটেক’। অসমীয়া ভাষায় নির্মিত এই শর্টফিল্মের মাধ্যমে বোঝানো হয়েছে, ভুল করে হলেও বাবা মা একটু ভালোবাসা পেলেই যে কত খুশি হয়ে যায়। শর্টফিল্মটিতে বিভিন্ন ভাষার সাবটাইটেলও যোগ করা হয়েছে।

ইতিমধ্যে ‘মিসটেক’ প্রায় ১৭ এর অধিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছে। যার মধ্য অন্যতম হল ‘দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘লাস ভেগাস ফিল্ম এবং ‘এমিরেটস ফিল্ম ফেস্টিভ্যাল’। এছাড়া আমেরিকা, নেদারল্যান্ড, নাইজেরিয়া, ভারত সহ বিভিন্ন দেশে প্রশংসিত কুড়িয়েছে এই শর্টফিল্মটি।

বাংলাদেশের নীলা হারুনের লেখা গল্পে ‘মিসটেক’ শর্টফিল্মে অভিনয় করেছেন ভারতের সৃষ্টি শর্মা, প্রশান্ত দাস, জলি লস্কর, সুরুজ কর কালিতা, সুব্রত বর্মণ সহ আরো অনেকে। প্রকাশ সাইকিয়া ও জুতি চিতিয়ার কম্পোজিশনে শর্টফিল্মটি পরিচালনা করেছেন জাহিদ খান। যার শুটিং হয়েছে ভারতে।

‌‘মিসটেক’র গল্পকার নীলা হারুন বাংলাদেশ জার্নালকে বলেন, ‘মিসটেকের শুরুটা হয়েছিল বছরখানেক আগে। বাবা মায়ের প্রতি সন্তানের কর্তব্যবোধ নিয়ে একটা গল্প লিখেছিলাম, মূলত উদ্দেশ্য ছিল এমন কিছু লেখা যেটা নিছক বিনোদন নয় বরং শিক্ষামূলক হবে। মিসটেক নামের এই শর্টফিল্মের মাধ্যমে ভুল করে হলেও বাবা মা একটু ভালোবাসা পেলেই যে কত খুশি হয়ে যায়, সেটা বোঝাতে চেয়েছি। তেমন কিছু না ভেবেই যে গল্পটা লেখা, সেটা একটা সুন্দর সাফল্য এনে দিল। যেটা ক্যামেরাবন্দী হয়ে পৃথিবীজুড়ে ভালোবাসা পাচ্ছে। এই অতিক্ষুদ্র লেখকের জীবনে ভালোবাসা ছাড়া আর কি ই বা চাই?’

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত