ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

সাত বছর পর নাটকে শিমুল খান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:৪৭

সাত বছর পর নাটকে শিমুল খান

সিনেমার গল্পকে শ্বাসরুদ্ধকরভাবে এগিয়ে নিয়ে যেতে নায়ক-নায়িকাদের পাশাপাশি খলনায়কদের ভূমিকা বরাবরই অপরিসীম। সব মিলিয়ে একটা সিনেমা দর্শক গ্রহণযোগ্য করে তুলতে খলনায়করাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। একটা সময় রাজীব, এটিএম শামসুজ্জামান, হুমায়ূন ফরিদীদের দেখার জন্যই হলে গিয়েছে মানুষ। গল্পের শেষে তাদের মৃত্যুতে উল্লাস করে হাততালি দিয়েছে। তাদের পরবর্তীতে ডিপজল-মিশা একটা ক্রেজ তৈরি করতে পারলেও এরপর নতুন যারা কাজ করছেন তারা অধিকাংশই জ্বলে উঠতে ব্যর্থ হচ্ছেন। তরুণদের মধ্যে কিছুটা জাগাতে পেরেছিলেন শিমুল খান।

২০০৭ সালে মডেলিং দিয়ে শোবিজে পথচলা শুরু করেন তিনি। এরপর ২০১০ সালে প্রথম টিভি নাটকে অভিনয় করেন। এরপর ডাক পান চলচ্চিত্রে। চারদিকে যখন ভিলেন সংকট সেই মুহূর্তে শিমুল খান হাজির হন সিনেমার পর্দায়।

২০১৩ সালে সুপারহিট সিনেমা ‘দেহরক্ষী’ দিয়ে প্রথমবারের মত বড় পর্দায় অভিষেক ঘটে তার। অভিষেক ছবিতেই ‘রকি’ নামক খলনায়কের চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে দর্শকের ভালবাসা অর্জন করেন। এরপর টানা ৭ বছর সিনেমাকে ভালবেসে শুধুমাত্র সিনেমাতেই অভিনয় করে গেছেন।

বড় পর্দায় নিজেকে প্রতিষ্ঠিত করতে বিরতি নিয়েছিলেন ছোট পর্দা থেকে। এবার সেই বিরতি কাটিয়ে আবারও ছোট পর্দায় ফিরছেন শিমুল খান। সম্প্রতি একটি টেলিছবিতে অভিনয় করছেন তিনি। সঞ্জয় সমদ্দারের পরিচালিত এই টেলিছবির নাম ‘পলিটিক্স’।

শিমুল খান বলেন, ‘এটা অনেকটা জন্মভিটায় ফিরে আসার মতো ব্যাপার। ছোট পর্দা দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলাম। হঠাৎ করেই মনে হলো এভাবে একদম নিজেকে সরিয়ে ফেলটা ঠিক নয়। প্রায় সময় নাটক-টেলিছবিতে কাজের প্রস্তাব আসে। না করি। কিন্তু এখন থেকে করবো।

সিনেমার পাশাপাশি ভালো চিত্রনাট্য ও চরিত্র পেলে ছোট পর্দাতেও কাজ করে যাবো। এমনকি খুব শিগগিরই মঞ্চেও ফিরবো। আমার অভিনয় গুরু আশিষ খন্দকারের নির্দেশনায় একটি নাটকে কাজ করার কথাও চলছে।’

প্রসঙ্গত, ইশতিয়াক আহমেদের গল্প ও চিত্রনাট্যে পলিটিক্যাল থ্রিলার ‘পলিটিক্স’ টেলিছবিতে শিমুল খান ছাড়াও অভিনয় করেছেন অপূর্ব ও তানজিন তিশা জুটি। আরও আছেন ইভান সাইর, এইচ কে স্বাধীন, সিয়াম নাসির, ফকরুল বাশার মাসুম, মিলি বাশার, রাশেদ মামুন অপু প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত