ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কোন পোশাক ছাড়াই ভক্তদের সামনে হাজির হলেন সালমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ০৯:৩২

পোশাক ছাড়াই ভক্তদের সামনে নায়িকা

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী সালমা হায়েক ইনস্টাগ্রামে দারুণ জনপ্রিয়। সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামে ১ কোটি ২০ লাখ অনুসারী অতিক্রম করেছে। আর এই খুশিতে ভক্তদের উপহার দিলেন একটি ছবিতে। এই ছবিতে তাকে সম্পূর্ণ উন্মুক্ত দেহে দেখা যায়। ছবিতে অবশ্য তিনি শুয়ে ছিলেন উপুড় হয়ে।

সালমা হায়েক শুধু অভিনেত্রীই নন, তিনি একাধারে একজন পরিচালক, টেলিভিশন ও চলচ্চিত্র প্রযোজক। বেশ কিছু দাতব্য প্রতিষ্ঠান ও গণসচেতনতার কাজের সঙ্গেও যুক্ত আছেন তিনি।

হলিউডের সর্বকালের সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী হিসেবে ভাবা হয় তাকে। সালমা হায়েক নিজেই দাবি করেন, বয়স বেড়ে যাওয়াই এখন তিনি অনেক বেশি আকর্ষণীয় এবং আবেদনময়ী হয়েছেন।

১৯৯১ সালে হায়েক হলিউডে পাড়ি জমান সালমা হায়েক। ইংরেজিতে দুর্বল হলেও ‘ডেসপারেডো’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে যান। এই ছবিটিই তাকে হলিউডে জনপ্রিয় করে তোলে। এরপর থেকেই একের পর এক ছবি করতে থাকেন তিনি।

হায়েকের সবচেয়ে আলোচিত কাজ হলো ফ্রিদা চলচ্চিত্রে মেক্সিকীয় চিত্রশিল্পী ফ্রিদা কাহলোর ভূমিকায় অভিনয়। এই কাজের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে একাডেমি পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার, বাফটা পুরস্কার ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কারের মনোনয়ন লাভ করেন। তিনিই প্রথম মেক্সিকীয় যিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

নির্বাক চলচ্চিত্র অভিনেত্রী দোলোরেস দেল রিও-এর পর তিনি হলিউডের অন্যতম উল্লেখযোগ্য মেক্সিকীয় ব্যক্তিত্ব। ফার্নাদা মন্টিনিগ্রোর পর তিনি দ্বিতীয় লাতিন আমেরিকান অভিনেত্রী (তৃতীয় জন ছিলেন কাতালিনা সানদিনো মোরিনো) যিনি সেরা অভিনেত্রী বিভাগে অস্কারের জন্য মনোনীত হয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত