ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

অভিনেতা-নির্মাতা হুমায়ূন সাধু আর নেই

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৯, ০২:০৩  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০১৯, ১২:০৩

অভিনেতা-নির্মাতা হুমায়ূন সাধু আর নেই

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু।

বৃহস্পতিবার ২৪ অক্টোবর দিনগত রাত দেড়টার দিকে স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

গত মাসের শেষের দিকে সাধু ব্রেইন স্ট্রোক করেছিলেন সাধু। তার মস্তিষ্কের অস্ত্রোপচারের দরকার ছিল। পরিবারের সদস্যরা তখন তাকে অস্ত্রোপচারের জন্য বিদেশে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়ে গিয়েছিল এবং ২২ অক্টোবর তার বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই ২ অক্টোবর রাতে আবার ব্রেইন স্ট্রোক করলে সঙ্গে সঙ্গে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তিনদিন লাইফ সাপোর্টে থাকার পর আজ তিনি মৃত্যুবরণ করেন।

মোস্তফা সরওয়ার ফারুকী বলেন, সাধুকে তিনদিন ধরে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। অবশেষে সে জীবন যুদ্ধে হেরে আমাদের ছেড়ে চলে গেল।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে মিডিয়ায় পা রাখেন হুমায়ূন সাধু। ফারুকীর পরিচালনায় ‘মেড ইন বাংলাদেশ’ দিয়েই অভিনয়ে তার পথচলা শুরু। ‘ঊনমানুষ’ নাটকে অভিনয় দিয়ে দর্শকদের নজর কেড়ে নেওয়া সাধু এরই মধ্যে পরিচালনা করেছেন বেশ অনেকগুলো নাটক।

অভিনয় দিয়ে দর্শকদের কাছে পরিচিতি পেয়েছেন হুমায়ূন সাধু। নাটক নির্মাণ করেও প্রশংসিত তিনি। ফেব্রুয়ারিতে অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে তার প্রথম বই ‘ননাই’। অভিনয়, নির্মাণ ও লেখালেখি-তিনটিই সমানতালে চালিয়ে যাচ্ছেন ‘ঊন মানুষ’খ্যাত এই তারকা। এ বছরই নিজের প্রথম চলচ্চিত্র নির্মাণের কথা জানিয়েছেন তিনি। ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছিলেন তার স্বপ্নের সেই সিনেমার।

বাংলাদেশ জার্নাল/আইএন/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত