ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

চলচ্চিত্র শিল্পী সমিতি

৩০ অক্টোবর নতুন কমিটির শপথ গ্রহণ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৯, ১২:২১  
আপডেট :
 ২৮ অক্টোবর ২০১৯, ১৭:৫৬

৩০ অক্টোবর নতুন কমিটির শপথ গ্রহণ

দ্বিতীয়বারের মত আবারও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে এসেছেন মিশা সওদাগর ও জায়েদ খান। গত ২৫ অক্টোবর

শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০১৯-২১) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারের নির্বাচনে মিশা-জায়েদের পূর্ণ প্যানেল জয়ী হয়েছে।

নির্বাচনে জয়ী হয়ে প্রতিনিয়ত ফুলেল শুভেচ্ছা পাচ্ছেন এই প্যানেল। এবার বাকি রয়েছে নতুন কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান। আগামী ৩০ অক্টোবর নবনির্বাচিত কমিটি শপথ গ্রহণ করবেন বলে জানালেন সংগঠনটির সাধারণ সম্পাদক জায়েদ খান। ওই দিন বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামে সকাল ১১টায় দুই বছরের জন্য শপথ গ্রহণ করবে নবনির্বাচিত কমিটি। শপথবাক্য পাঠ করাবেন নির্বাচন কমিশনের প্রধান ইলিয়াস কাঞ্চন। শপথ অনুষ্ঠানে চলচ্চিত্রের সিনিয়র শিল্পী, কলাকুশলীসহ অনেকে উপস্থিত থাকবেন।

২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ৪৪৯ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৮৫জন। অতীতের নির্বাচনগুলোতে একাধিক প্যানেল থাকলেও এবার মিশা সওদাগর এবং জায়েদ খান প্যানেলের বাইরে কোনও প্যানেল ছিল না। স্বতন্ত্র প্রার্থী হয়ে সভাপতি পদে খলনায়ক মিশা সওদাগর বিপক্ষে লড়েছেন চিত্রনায়িকা মৌসুমী।

এবারের নির্বাচনে সহ-সভাপতির পদে মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে চিত্রনায়ক ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে ফরহাদ নির্বাচিত হয়েছেন। পাশাপাশি, সুব্রত, জ্যাকি আলমগীর এবং ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদে প্রার্থী হয়েছিলেন ১৪ জন। এর মধ্যে নির্বাচিত হয়েছেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী ও মারুফ।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত