ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে আসছে সিনেমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৯, ১৫:০৭

জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে আসছে সিনেমা

ঢাকাই সিনেমার ‘দিপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চত্র দুটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। ছবি দুটি নির্মিত হয়েছিল দেশের জনপ্রিয় লেখক-অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে। এবার তার উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন নির্মাতা আবু রায়হান জুয়েল।

চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। শুধু তাই নয়, ছবিটিতে থাকছে মুহম্মদ জাফর ইকবালের লিখা দুটি গান। এই প্রথমবারের মতো সিনেমার গান লিখতে যাচ্ছেন তিনি।

চলতি বছরের এপ্রিলে (২০১৮-২০১৯ অর্থবছর) ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় সিনেমাটির পাণ্ডুলিপি। ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এর চিত্রনাট্য তৈরি করেছেন জাকারিয়া সৌখিন।

আবু রায়হান জুয়েল বলেন, ‘আমাদের সিনেমাটি অনুদান পেয়েছে ‘নসু ডাকাত কুপোকাত’ নামে। পরে স্যার (মুহম্মদ জাফর ইকবাল) ও মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে নাম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ করা হয়। প্রি-প্রোডাকশনের কাজ প্রায় শেষ। সিনেমায় মোট চারটি গান থাকবে। এর মধ্যে দুটি গান লিখতে চেয়েছেন স্যার।’

আগামী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সিনেমাটির শুটিং শুরু হবে। এখন শিল্পী বাছাই চলছে, চুড়ান্ত হয়নি কিছু। আসছে ডিসেম্বরের মধ্যেই শিল্পীদের তালিকা চূড়ান্ত করা হবে বলে জানান নির্মাতা।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত