ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

লাইফ সাপোর্টে আনন্দ অশ্রু সিনেমার চিত্রগ্রাহক

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ১২:৪৭

লাইফ সাপোর্টে আনন্দ অশ্রু সিনেমার চিত্রগ্রাহক

গুরুত্বর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান। শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন হওয়ায় তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আনন্দ অশ্রু, হাজার বছর ধরে, শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য জনপ্রিয় সিনেমার চিত্রগ্রাহক ছিলেন তিনি।

গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। শারীরিক অবস্থা ভালো না হওয়ায় চিকিৎসকদের পরামর্শে তাকে দ্রুতই লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হয়। বিষয়টি নিশ্চিত করছে গ্রিন লাইফ হাসপাতাল কর্তৃপক্ষ।

চিত্রগ্রাহকের পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি অনেকদিন ধরেই ডায়াবেটিস, ফুসফুসের সমস্যায় ভুগছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ কাশির সাথে রক্ত দেখা দেয়। অবস্থা গুরুতর হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, ১৯৪৯ সালে জন্ম নেওয়া মাহফুজুর রহমান ছিলেন প্রখ্যাত চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চুর শিষ্য। তার অধীনে সহকারী চিত্রগ্রাহক হিসেবে ১৯৭০ সালে দর্প চূর্ণ ও ১৯৭১ সালে স্মরলিপি চলচ্চিত্রে কাজ করেন মাহফুজুর রহমান। প্রধান চিত্রগ্রাহক হিসেবে তার প্রথম কাজ ১৯৭২ সালের আবুল বাশার চুন্নু পরিচালিত কাঁচের স্বর্গ।

মাহফুজুর রহমান খান চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেছেন।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত