ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

আলোচনায় থার্ড জেন্ডার টু

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ১৭:০২

আলোচনায় থার্ড জেন্ডার টু

গেল কুরবানী ঈদে তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে নির্মিত হয়েছিল নাটক 'থার্ড জেন্ডার'। মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত এই নাটকটি প্রচারে আসার পর থেকে বেশ সাড়া ফেলেছিল। এবার সেই ধারাবাহিকতায় নির্মিত হলো এর দ্বিতীয় কিস্তি 'থার্ড জেন্ডার ২'।

গতকাল নাটকটির দ্বিতীয় কিস্তি লাইভ টেক ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। মোসাব্বের হোসেন মুয়ীদ এর গল্পে এতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান, সৈয়দ জামান শাওন,সামিয়া অথৈ, সিয়াম নাসির, নাদিম সহ অনেকে। নাটকটির প্রথম পর্বতেও ছিলেন ফারহান আর শাওন।

লাইভ টেকনোলজিসের একটি অঙ্গ প্রতিষ্ঠান টার্ন প্রোডাকশন প্রযোজিত এই নাটকটি প্রচারে আসার পর সাড়া পাচ্ছে। এর আগে নাটকটির ট্রেইলার প্রকাশিত হয়েছিল। ট্রেইলারেই প্রশংসিত হয়েছিল।

নাটকটির নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ বলেন, প্রথম পার্ট মানুষের প্রশংসা পেয়েছে বা বহু মানুষ দেখেছেন এই কথা মাথায় রেখে তিনি দ্বিতীয় পার্ট নিয়ে হাজির হননি। সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে আরো অনেক গল্প বলা এবং মেসেজ দেওয়ার আছে। সেই দায়িত্বের কথা বা বিষয়টি মাথায় নিয়েই তিনি এই দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হচ্ছেন।” তিনি আরো বলেছেন যে , “আমি যখন চিত্রনাট্য লিখছিলাম তখন ই মাথায় রেখেছিলাম প্রথমটিকে ছাড়িয়ে যেতেই হবে। প্রথমটির থেকে আরো বড় পরিসরে এটি নির্মাণ করার চেস্টা করেছি। যারা প্রথম পর্ব দেখেছেন তারা দ্বিতীয় পর্বটি দেখে সাথে সাথে জিনিসটি বুঝতে পারবেন। আশা রাখছি যে মানুষ এটিকেও ভালবাসবে।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত