ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ঈদে জমবে তিন নায়কের লড়াই

  ইমরুল নূর

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৬  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০১৯, ১৫:২২

ঈদে জমবে তিন নায়কের লড়াই

ঈদ আসতে আরও কয়েক মাস বাকী। কিন্তু এরইমধ্যে তোরজোড় শুরু হয়ে গিয়েছে ঈদের ছবি নিয়ে। ঈদ উৎসবে দর্শকরাও মুখিয়ে থাকে সিনেমার জন্য। গেল কয়েক বছর ধরে ঈদের আগ মুহূর্ত পর্যন্তও বলা মুশিকল ছিল যে কয়টি ছবি মুক্তি পাবে, কিন্তু এই বছরে কয়েক মাস আগেই হিসাব নিকাশ শুরু হয়ে গিয়েছে।

ঈদ উৎসবে একটা বড় দর্শক মহল থাকে সিনেমা দেখার। আর তাই সবাই বছরের দুই ঈদকে টার্গেট করেই বেশির ভাগ ছবি মুক্তি দিতে চান। বড় উৎসবে ছবি মুক্তি দিয়ে একটা বিশাল শ্রেণি ধরতে চান প্রত্যেকেই। প্রযোজক সমিতির মতে আসছে রোজার ঈদে এখন পর্যন্ত মুক্তির মিছিলে রয়েছে ৭ টি সিনেমা। এরমধ্যে রয়েছে শান, মিশন এক্সট্রিম, শাহেনশাহ, স্বপ্নবাজি, বিক্ষোভ ও মিশন সিক্সটিন। শুধু তাই নয়, নাম ঠিক না হওয়া শাকিব খানের আরেকটি ছবিও ঈদে মুক্তির সম্ভাবনা রয়েছে।

এখন পর্যন্ত গেল কয়েক বছরে ঈদে শাকিব খানের ছবি মুক্তি পায় নি, এমনটা দেখা যায় নি। শাহেনশাহ ছবিটি ঈদে আসবে কিনা তা নিয়ে অনেকেই সন্দিহান। ছবিটির মুক্তি বেশ কয়েকবার পেছানো হয়েছে আর এই ছবিটি ঈদের ছবিও নয়। এছাড়াও ছবিটি নিয়ে শাকিব খানের আগ্রহের কমতিও দেখা গিয়েছে। যার কারণে অনেকেই মনে করছেন, শাহেনশাহ ছবি দিয়ে শাকিব ঈদে লড়তে পারেন না। ঈদের জন্য তার বিশাল আয়োজনের ছবি প্রস্তুত হচ্ছে। অন্যদিকে প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মসের প্রযোজনায় আসছে ঈদে বেশ বড়সড় ধামাকা নিয়েই হাজির হবেন এমনটাই শোনা যাচ্ছে চিত্রপাড়ায়।

চলতি বছরে শান ছবির শুটিং শুরুর পরই ঘোষণা দেওয়া হয়েছিল আসছে রোজার ঈদে মুক্তির টার্গেট করেই নির্মিত হচ্ছে সিয়াম আহমেদের এই ছবিটি। আগে থেকেই ঈদের জন্য প্রস্তুত সিয়াম। গেল বছরের ঈদে শাকিব খানের বিপরীতে অভিষেক সিনেমা দিয়েই বাজিমাত করেছিলেন এই নায়ক। সাড়া পড়েছিল চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে। সেই দক থেকে অনেকেই মনে করছেন এবারও শাকিব খানের বিপরীতে হাজির হয়ে নতুন ধামাকা দেখাবেন এই নায়ক। শান ছাড়াও এই নায়কের আরেকটি সিনেমা স্বপ্নবাজিও রয়েছে আসছে ঈদে মুক্তি পেতে যাওয়া ছবির তালিকায়। প্রযোজক সমিতি থেকে শুরু করে হল মালিকরাও ভরসা রাখছেন এই নায়কের উপর। ঈদে দুই ছবি নিয়ে সিয়াম কতটা টক্কর দিতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।

এবার ঈদে ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে নতুন ধামাকা দিতে আসছেন আরেফিন শুভ। ঈদে মুক্তির মিছিলে রয়েছে তার মিশন এক্সট্রিম ছবিটি নিয়ে এরইমধ্যে অনেকের মধ্যে আগ্রহ জন্মেছে বেশ। দেশীয় তিন নায়কের টক্কর হতে পারে এবার ঈদে, এমনটাই ধারণা করছেন শোবিজ সংশ্লিষ্টরা।

এর বাইরেও মুক্তির তালিকায় রয়েছে শান্ত খান ও ওপার বাংলার নায়িকা শ্রাবন্তীর বিক্ষোভ ছবিটি। শুধু তাই নয় কিছুদিন আগে বাংলাদেশে এসে দেব ঘোষণা দেন তার মিশন সিক্সটিন ছবির, যেটিও রয়েছে ঈদে মুক্তির ছবির তালিকায়। শেষ পর্যন্ত দেখার অপেক্ষায় এই ছবিগুলো ঈদ পর্যন্ত গড়ায় কিনা!

এখন পর্যন্ত ঘোষণা অনুযায়ী সব যদি ঠিক থাকে, তাহলে আসছে ঈদে মুক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা হবে ৭টি। যা এর আগে কখনও হয় নি। এরমধ্যে শাকিব খান ও সিয়ামের ২টি করে ছবি, আরেফিন শুভ, দেব ও শ্রাবন্তীর ১টি করে ছবি মুক্তি পাবে। যদি এমনটি হয় তাহলে হয়তো চলচ্চিত্র ইন্ডাস্ট্রি হয়তো আবারও নতুন করে মোড় নিতে পারে!

সারা দেশেই শাকিব খানের একটা বিশাল ভক্ত শ্রেণি রয়েছে। সেদিক থেকে সিয়াম কিংবা আরেফিন শুভ'রও বেশ ভালোই ভক্ত রয়েছে। খুব বেশি না হলেও বাংলাদেশে দেব-শ্রাবন্তীর কিছু ভক্ত অনুরাগী আছে। সব মিলিয়ে ঘোষণা অনুযায়ী যদি সিনেমা মুক্তি পায় আর এই সকল তারকাদের ভক্ত শ্রেণিদের একাংশও যদি হলে হুমড়ি খায় তাহলে হয়তো নতুন করে আবারও একটা শুভ সূচনা হতে পারে সিনেমা ইন্ডাস্ট্রির।

চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানান, এখন পর্যন্ত সামনের ঈদকে ঘিরে অনেকগুলো ছবির নামই এসেছে। যদি তাই হয় এবার ঈদে দেশীয় তিন নায়কের টক্কর বেশ জমবে বলেই মনে হচ্ছে। শেষ পর্যন্ত কি হয়, দেখা যাক!

তিনি আরও বলেন, এখন পর্যন্ত ৭টি ছবি প্রস্তুত বলেই জেনেছি আমি। তবে আমি মনে করি একই সঙ্গে এত ছবি মুক্তি না দেওয়াটাই ভালো। কারণ আমাদের দেশে এখন হল সংখ্যা অনেক কমে গিয়েছে। এতগুলো ছবি একসাথে মুক্তি দিতে গেলে হয়তো সেরকম করে হল পাওয়া যাবে না অনেক ক্ষেত্রে। এখন পর্যন্ত যে ছবির নামগুলো এসেছে সবগুলোই ভালো ছবি মনে হচ্ছে। তবে একজন নায়কের একটি করে ছবি মুক্তি দিলেই বেশি ভালো হবে বলে আমার ধারণা।

বাংলাদেশ জার্নাল /আইএন

  • সর্বশেষ
  • পঠিত