ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘সিকিওর লাইফ’ নিশ্চিত হলেই বিয়ে করবো: বনি সেনগুপ্ত

  ইমরুল নূর

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৯:৪২

‘সিকিওর লাইফ’ নিশ্চিত হলেই বিয়ে করবো: বনি সেনগুপ্ত

স্বল্প সময়ের ক্যারিয়ারে অভিনয় দিয়ে দর্শক মনে ঠাই করে নিয়েছেন ওপার বাংলার এই সময়ের জনপ্রিয় অভিনেতা বনি সেনগুপ্ত। বাবা অনুপ সেনগুপ্ত জনপ্রিয় পরিচালক হলেও যোগ্যতা দিয়ে নিজের অবস্থান তৈরি করতে চেয়েছিলেন বনি। রাজ চক্রবর্তী পরিচালিত ‘বরবাদ’ ছবি দিয়ে রুপালি পর্দায় অভিষেক ঘটে তার। অভিষেকেই বাজিমাত করেন ওপার বাংলার এই তারকা। প্রথম ছবির সাফল্যে রীতিমত তারকা বনে যান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয় নি তার। কাজ করে চলেছেন একের পর এক ছবিতে।

ক্যারিয়ারের দ্বিতীয় ছবি ‘পারবো না আমি ছাড়তে তোকে’ ছবিটি দিয়ে আবারও আলোচনায় চলে আসেন। এরপর কাজ করেন তোমাকে চাই, জিও পাগলা, রাজা রানী রাজী, মনে রেখো (বাংলাদেশী), গার্লফ্রেন্ড, কে তুমি নন্দিনী, ও জানবাজ ছবিতে। আজ বৃহস্পতিবার কলকাতা থেকে মুঠোফোনে বাংলাদেশ জার্নালের সঙ্গে নিজের কাজ ও ব্যস্ততা নিয়ে কথা বলেন ‘বরবাদ’ খ্যাত এই অভিনেতা।

নিজের ব্যস্ততা জানিয়ে বনি সেনগুপ্ত বলেন, সম্প্রতি ‘ইস্টুপিড’ নামের একটা ছবির কাজ শেষ করেছি। ভীষণ সুন্দর গল্প। এতদিন এটা নিয়েই ব্যস্ত ছিলাম। এছাড়া সামনে আমার ‘লাভ স্টোরি’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে, এরপর ‘ইস্টুপিড’ মুক্তি পাবে। এখন নতুন একটা ছবির কাজ শুরু করতে যাচ্ছি ‘বিয়ে বিয়ে খেলা’। এটি পরিচালনা করবেন রাজা চন্দ। আমার সাথে জুটি বাঁধছেন শ্রাবন্তী।

শ্রাবন্তীর সঙ্গে এর আগেও কাজ করেছেন। তার সঙ্গে আপনার কাজের অভিজ্ঞতা কেমন? এমন প্রশ্নে বনি জানান, আমরা দুজন একসাথে এর আগেও কাজ করেছি ‘জিও পাগলা’ ও ‘ভূত চক্র প্রাইভেট লি.’ ছবিতে। কিন্তু এবারই প্রথম আমরা জুটি বাঁধছি। শ্রাবন্তী খুব ভালো একজন অভিনেত্রী, সহশিল্পী হিসেবে চমৎকার। খুব ভালো লাগছে তার সঙ্গে ‘হিরো’ হিসেবে এবার কাজ করতে পেরে। এছাড়া গল্পটাও খুব ভালো, একটু অন্য ধরণের প্রেম দেখানো হবে এতে। মেয়েটা ছেলেটার থেকে ৫/৬ বছরের বড়। প্রেমের পাশাপাশি পারিবারিক গল্প নিয়েই নির্মিত হবে ছবিটি। চলতি মাসের ১৫ তারিখ থেকে ছবিটির শুরু হবে।

ওয়াজেদ আলি সুমন পরিচালিত ‘মনে রেখো’ নামে বাংলাদেশের চলচ্চিত্রে কাজ করেছি। বাংলাদেশের মানুষ ভীষণ ভালো, সেটা সেখানে কাজ করতে গিয়ে বুঝেছি। অপেক্ষায় আছি যদি বাংলাদেশ থেকে নতুন কোন কাজের প্রস্তাব পাই তাহলে অবশ্যই করবো। যোগ করেন বনি।

সাফটা চুক্তিতে কলকাতার অনেক ছবিই বাংলাদেশে মুক্তি পেয়েছে। সর্বশেষ মুক্তি পেয়েছে দেবের ‘পাসওয়ার্ড’, এর ঠিক আগে মুক্তি পেয়েছে আপনার ‘জানবাজ’। কিন্তু আমদানি ছবি বাংলাদেশে দর্শক টানতে পারছে না। এ বিষয়ে আপনার মন্তব্য কি?

বনি বলেন, দুই বাংলায় যদি একই সময়ে ছবি মুক্তি পেত তাহলে এমন হতো না। আমাদের এখানে একটা ছবি মুক্তি পাওয়ার অনেক পরে সেটা বাংলাদেশে মুক্তি পায়। আমার মনে হয় দেরি করে সেখানে মুক্তি পাওয়াটা একটা সমস্যা। এছাড়া ছবি পাইরেসি হয়ে যাচ্ছে অনায়াসেই, এটা আরও একটা বড় সমস্যা। এই সমস্যাগুলো সমাধান করতে পারলে দুই বাংলার জন্যই ভালো, এটা করা উচিত। আর যৌথ প্রযোজনার ছবি হলে দুই বাংলার শিল্পী নিয়ে সেই ছবি নির্মিত হলে সেই ছবি আগ্রহ নিয়ে দেখতে যায় দর্শক। এতে করে দু বাংলার দর্শকই হলমুখী হয়।

শোনা যায়, কৌশানী মুখার্জির সঙ্গে আপনার প্রেমের সম্পর্ক রয়েছে। এই বিষয়ে খুব একটা মন্তব্যও দেখি নি আপনাদের। আসলে বিষয়টি কতটুকু সত্য?

নিজের প্রেমের বিষয়টি স্বীকার করে বনি বলেন, হ্যাঁ, এটা সত্য। কৌশানীর সঙ্গে আমার চার বছর ধরে রিলেশন চলছে। ‘পারবো না আমি ছাড়তে তোকে’ ছবি দিয়ে তার সঙ্গে পরিচয়, বন্ধুত্ব। এরপর আমরা দুজন দুজনের প্রেমে পড়ি। এভাবে চার বছর পেরিয়ে গেলো। সত্যি বলতে আমাদের সম্পর্কটা বেশ ভালো যাচ্ছে এবং বেশ মজবুত। দুজনের বিশ্বাসের জায়গাটাও বেশ মজবুত। যেদিন মনে হবে দুজনে নিজেদের জন্য একটা ‘সিকিওর লাইফ’ নিশ্চিত করতে পেরেছি, সেদিনই পরের স্টেপে পা দেবো।

কৌশানী খুব ‘কেয়ারিং এন্ড লাভিং’ এটা ওর বেস্ট পার্ট। ওর এই গুণটাই আমাকে ওর প্রতি বেশি টানে। সহশিল্পী হিসেবে খুব সহযোগীতা করে। প্রেমিকা হিসেবে আমি তাকে ১০০ তে ১০০০ দেবো, কারণ ওর মধ্যে সব গুণ আছে। আমার জীবনে তাকে পেয়ে ভীষণ খুশি, আমি সত্যিই অনেক ভাগ্যবান।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত