ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অভিনেত্রীদের ছবি ব্যবহার করে প্রতারণার 'ফাঁদ'

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৫  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৯

অভিনেত্রীদের ছবি ব্যবহার করে প্রতারণার 'ফাঁদ'

দেশীয় কয়েকজন অভিনেত্রীর ছবি ব্যবহার করে প্রতারণার 'ফাঁদ' পেতেছে একটি অনলাইন শপ। ওজন কমানোর একটি ওষুধের বিজ্ঞাপন দিয়ে অনলাইন শপটি তারকাদের ছবি ব্যবহার করে বলছেন তারা নাকি ওই 'ক্যাপসুল' খেয়ে ওজন কমিয়েছেন।

ইতোমধ্যে অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা বিষয়টি নিয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, 'এটা ভুয়া। আপনারা এটা মোটেও বিশ্বাস করবেন না।' ঈশিতা ছাড়াও অভিনেত্রী নিপুণ, জয়া আহসান, বাঁধন ও তাসনুভা এলভিনের ছবি ব্যবহার করা হয়েছে বিভিন্ন পোস্টে। তাদের ছবির বিজ্ঞাপনেও একই কথা বলা হয়েছে।

বিষয়টি নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন অভিনেত্রীরা। অনুমতি ছাড়াই তাদের ছবি ও নাম ব্যবহার করে ওজন কমানোর ওষুধ বিক্রি করছে কিছু অসাধু ব্যক্তি। মানুষকে বিভ্রান্ত করতেই তারকাদের নাম ও ছবি ব্যবহার করে এসব প্রচারণা চালানো হচ্ছে।

ফেসবুকে ‘থাই অনলাইন শপ ব্যাংকক’ নামক একটি গ্রুপ থেকে তার নামে নিউজিল্যান্ডের ওষুধ বিক্রি করার প্রমাণ পাওয়া গেছে। বিষয়টিতে বেশ বিব্রত ও বিরক্ত তারা।

ঈশিতা ওই পেজের একটি স্ক্রিনশট নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করে সবাইকে সতর্ক করেছেন। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘দয়া করে এসব বিশ্বাস করবেন না।’

ওই স্ক্রিনশটে দাবি করা হয়েছে, নিউজিল্যান্ডের একটি ওষুধ ১৯৪৯ সাল থেকেই ওজন কমানোর জন্য বাজারজাত করা হচ্ছে। ওজন কমাতে সেই ওষুধের একটি কোর্স শেষ করেছেন ঈশিতা।

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী প্রতিক্রিয়া জানিয়ে বলেন, 'আমি জানতে চাই মেধাসত্ত্ব ও সৃজনশীল আইন কবে সত্যিকারভাবে বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে?'

ঈশিতার ওই পোস্টের নিচে মন্তব্যের বক্সে অনেকেই ওই অনলাইন শপের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছেন।

এ বিষয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী চিত্রনায়িকা নিপুন বিষয়টিকে ভুয়া বলে উল্লেখ করেন। তিনি বলেন, 'এটা ঠিক না, একদমই ঠিক না।'

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত