ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ১৯:৪৫

প্রিন্ট

বলিউডের রাজকীয় সব বিয়ে

বলিউডের রাজকীয় সব বিয়ে
বিনোদন ডেস্ক

বলিউডে বইছে বিয়ের বাতাস। একে একে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া-নিকি জোনাস, দীপিকা-রণবীর, আনুষ্কা-বিরাট। বলিউডের রাজকীয় বিয়ের তালিকায় আর কারা আছেন দেখুন আজকের প্রতিবেদনে-

প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাস

ভারতের যোধপুরের উমেদ ভবনে ২০১৮ সালের ডিসেম্বরের ২ তারিখ থেকে তিনদিনব্যাপী চলে বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া ও হলিউড তারকা নিক জোনাসের বিয়ের অনুষ্ঠান।

দীপিকা পাড়ুকোন-রণবীর সিং

ইটালির লেক কোমোয় ১৬ নভেম্বর (বুধবার) কঙ্কনি রীতি মেনে বিয়ে করলেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং। ক্যামেরার ঝলকানি রুখতে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছিলেন পাত্র-পাত্রী৷ নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের অনেকেই।

সোনম কাপুর

মুম্বাইতে যখন দিল্লির আনন্দ আহুজাকে সোনম বিয়ে করেন তখন সেখানে উপস্থিত ছিলো গোটা বলিউড। সোনম মেহেন্দি ও বিয়ের জন্য ডিজাইনার অনামিকার তৈরি পোশাক পরেছিলেন। এমনিতে ‘ফ্যাশনিস্টা’ সোনম বরাবরই সাজগোজ মিডিয়াকে তার ওপর থেকে চোখ সরানোর অনুমতি দেয়নি। জানা গেছে বিয়ের দু’বছর আগেই সোনমের বিয়ের লেহেঙ্গার অর্ডার দেয়া হয়েছিলো।

আনুশকা শর্মা

আনুশকা ইটালিতে গিয়ে চুপিচুপি বিয়ে সারবেন, এমনটাই কথা ছিলো। কিন্তু বিয়ের মুহূর্তের সেই রাজকীয় আড়ম্বর সারাবিশ্ব দেখতে পেয়েছে। বিখ্যাত ডিজাইনার সব্যসাচীর শো-রুম থেকে আনুশকার বিয়ের পোশাক গিয়েছিল। এবং ভোজসভায় বিরাটের শেরওয়ানিও তিনিই ডিজাইন করেছিলেন।

বিপাশা বসু

বিপাশার সঙ্গে করণ সিং গ্রোভারের বিয়েও খবরের শিরোনামে ছিলো। এটা করণের তৃতীয় বিয়ে ছিলো। এই বিবাহের সাজসজ্জার দায়িত্বও ছিলো জিজাইনার সব্যসাচীর কাঁধে। বিপাশা এবং সব্যসাচী দু’জনেই বাংলার সন্তান, তাই ডিজাইনার সব্যসাচীর পক্ষে বিপাশাকে ঐতিহ্যশালী রূপে সাজাতে খুব অসুবিধা হয়নি। লাল বেনারসি, চন্দনের ফোঁটা এবং হাতে পান নিয়ে বঙ্গতনয়া বিপাশার রূপ সাবেক বাঙালি বিয়েকে মনে করিয়ে দিয়েছিল।

শিল্পা শেঠি

শিল্পা আর রাজ কুন্দ্রার বিয়ের যাবতীয় সাজগোজের দায়িত্ব ছিলো ডিজাইনার তরুণ তেহলিনির। বলিউডের সবচেয়ে ব্যয়বহুল বিবাহের দম্পতির মধ্যে এটি অন্যতম। শিল্পার শাড়ি, যা সোয়ার্ভস্কি স্ফটিকের সাথে জড়িত, এখনও বলিউডের সেরা বিয়ের শাড়ি বলে গণ্য করা হয়। ২০০৯ সালে এই শাড়িটির দাম ছিলো ৫০ লাখ টাকা। বিয়েতে শিল্পা কুন্দন গয়নার সেট পরেছিলেন এবং তার পর থেকে এটাই একটা নতুন রীতি বলে চালু হয়।

করিনা কাপুর

নবাব পরিবারের রীতি মেনে শর্মিলা ঠাকুর তার নিজের বিয়ের পোশাকটি উপহার দিয়েছিলেন করিনাকে। দিল্লির প্রখ্যাত ডিজাইনার রীতু কুমার এটিকে করিনার জন্য দ্বিতীয়বার ফিট করেছেন। করিনা অবশ্য তার প্রিয় ডিজাইনার মনীশ মালহোত্রার পোশাকও পরেছিলেন।

ঐশ্বর্য রাই

ঐশ্বর্য যখন অভিষেক বচ্চনকে বিয়ে করেছিলেন, তখন মিডিয়ার ক্যামেরা কিছুটা সম্ভাব্য মুহূর্তে ক্যাপচার করতে চেয়েছিলো। ২০০৭ সালে সোশ্যাল মিডিয়ার এমন রমরমা ছিলো না। তবে, নায়িকা ডিজাইনার নীতা লুলার ডিজাইনে সজ্জিত একটি হলুদ ও সোনালি রঙের শাড়ি পরেন। তিনি উপহারে ১৫ কেজি সোনা আর হীরের গয়না পেয়েছিলেন, যা তিনি বিয়ের বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে ঘুরিয়ে ফিরিয়ে পরেছিলেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত