ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

জান্নাত টিমের আনন্দ আয়োজন, অশ্রুুসিক্ত সাইমন

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৩:৩০

জান্নাত টিমের আনন্দ আয়োজন, অশ্রুুসিক্ত সাইমন

গেল কিছুদিন আগেই অনুষ্ঠিত হয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৮ সালের সেরা ছবি হিসেবে নির্বাচিত হয় মোস্তাফিজুর রহমান মানিকের ‘জান্নাত’ ছবিটি। শুধু তাই নয়, সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পান এই ছবির নায়ক সাইমন সাদিক, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে আলী রাজ, শ্রেষ্ঠ গল্পকার সুদীপ্ত খান সাঈদ এবং শ্রেষ্ঠ সংগীত পরিচালক (ইমন সাহা) বিভাগে পুরস্কার পেয়েছে।

ছবিটি অর্জন করে নিয়েছে ২০১৮ সালের চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর এই প্রাপ্তিতে গতকাল সন্ধ্যায় রাজধানীর একটি রেস্তোরায় আনন্দ আয়োজন করা হয়েছিল। ছবির টিমসহ সেখানে আরও উপস্থিত ছিলেন চিত্রনায়িকা শাবনূর, চিত্রপরিচালক জাকির হোসেন রাজু, মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, অপূর্ব-রানা, বুলবুল বিশ্বাস সহ আরও অনেকেই।

২০১২ সালে ‘জ্বী হুজুর’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়ক সাইমন সাদিকের। ক্যারিয়ারের এক দশক পার করার আগেই প্রথমবার শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এই তরুণ। গত ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি পুরস্কার গ্রহণ করেছেন।

প্রখ্যাত পরিচালক জাকির হোসেন রাজুর হাত ধরে চলচ্চিত্রে সাইমনের পথচলা শুরু। অভিনয়ে ‘জীবন সংসার’খ্যাত এই পরিচালকের কাছে হাতেখড়ি হওয়ায় তাকে ওস্তাদ বলে সম্বোধন করেন সাইমন। আর তাকে জড়িয়ে ধরেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আনন্দ অশ্রু জড়ালেন ‘পোড়ামন’ খ্যাত এই অভিনেতা।

অনুষ্ঠানের এক পর্যায় বক্তব্য দেওয়ার জন্য জাকির হোসেন রাজুকে মঞ্চে ডাকেন সাইমন। তখন ওস্তাদকে পাশে পেয়ে তিনি আবেগী হয়ে যান। বলেন, ‘আমার ওস্তাদ যদি আমাকে চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ না দিতেন, তাহলে আমি আমার জীবনের সেরা অর্জনটা পেতাম না। তার প্রতি আমি চিরকৃতজ্ঞ।

জাকির হোসেন রাজু বলেন, সাইমনের সঙ্গে আমার যখন প্রথম দেখা হয়, তখন আমি তাকে সিনেমা নিয়ে অনেক ধরনের প্রশ্ন করি। তখন আমাকে সে খুব অবাক করে। তার সিনেমা সম্পর্কে জ্ঞান দেখে আমি মুগ্ধ হই। তখনই বুঝতে পেরেছিলাম সে ক্যারিয়ারে খুব ভালো করবে। কারণ সিনেমাটাকে সে অনেক ভালোবাসা। এছাড়াও তিনি সাইমনকে উপহার হিসেবে নতুন একটি সিনেমা নির্মাণেরও ঘোষণা দেন।

মোস্তাফিজুর রহমান মানিক বলেন, আমি আমার পরিবার ও আমার সিনেমার প্রতিটি সদস্যের কাছে কৃতজ্ঞ। তাদের ভালোবাসা ও সহযোগিতা না থাকলে আজকে এত বড় অর্জন সম্ভব ছিল না।

অভিনেতা আলীরাজ বলেন, আমি আগেই পুরস্কার পেয়েছি। এবার আবার পেলাম। আসলে এর অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত