ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

ব্র্যাক ব্যাংকের নতুন ডিএমডি সৈয়দ আবদুল মোমেন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ০৯:১১

ব্র্যাক ব্যাংকের নতুন ডিএমডি সৈয়দ আবদুল মোমেন
জার্নাল ডেস্ক

ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন সৈয়দ আবদুল মোমেন। পদোন্নতির পূ‌র্বে তি‌নি ব্যাংক‌টির হেড অব এসএমই ব্যাংকিং হিসে‌বে কর্মরত ছি‌লেন।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্র্যাক ব্যাংক জানায়, মোমেন ২০০৫ সালে ব্র্যাক ব্যাংকে যোগ দিয়ে দুই বছর ব্যাংকটির টেকনোলজি বিভাগে কাজ করেন। এরপর তিনি দুই বছরের বিশেষ দায়িত্বে ব্র্যাক আফগানিস্তান ব্যাংকে যান এবং সেখানে হেড অব অপারেশনস ও পরবর্তীতে চিফ অপারেশনস অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে ব্র্যাক ব্যাংকে ফিরে এসে তিনি এসএমই কালেকশন প্রজেক্টের প্রধান হিসাবে এসএমই ব্যাংকিং বিভাগে যোগদান করেন। ২০১০ সালের জুলাই মাসে, প্রকল্পটি সফলভাবে সমাপ্ত হওয়ার পর, তিনি এসএমই ব্যাংকিং বিভাগের ক্ষুদ্র ব্যবসায় (স্মল বিজনেস) বিভাগের প্রধান হিসেবে কাজ শুরু করেন। ২০১৭ সালে তিনি পুরো এসএমই ব্যাংকিং বিভাগের দায়িত্ব পান।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, গত কয়েক বছরে মোমেন আমাদের এসএমই ব্যবসাকে এক নতুন উচ্চতায় পৌঁছে দিয়েছেন। তার কারণে আমাদের লোন পোর্টফলিও যেমন দ্বিগুণ হয়েছে, তেমনি উন্নত হয়েছে পোর্টফলিওর মান এবং আমানত। ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদের প্রত্যেকেই ব্যাংকে তার দায়িত্বের পরিধি বাড়াতে পেরে সন্তুষ্ট।

মোমেন ১৯৯৯ সালে তার ব্যাংকিং কর্মজীবন শুরু করেন তৎকালীন এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকের মাধ্যমে, যা ২০০০ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অধিগ্রহণ করে। মোমেন লন্ডনের মিডলসেক্স বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার কমিউনিকেশনস অ্যান্ড আইটি বিষয়ে বিএসসি সম্পন্ন করেছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত