ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১’পেলেন যারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২১, ০৫:৩২

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১’পেলেন যারা
ছবি: প্রতিনিধি
নিজস্ব প্রতিবেদক

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১’ নেক্সট অ্যান্ড বিয়ন্ড ঘোষণা করা হয়েছে। মাস্টারকার্ড বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রমের ত্রিশ বছর পূর্তি উপলক্ষে এবং প্রতিষ্ঠানটির ৩৫ শীর্ষ পার্টনার ব্যাংক, ফিনান্সিয়াল ইন্সটিটিউশন এবং মার্চেন্টদের স্বীকৃতিস্বরূপ এই ঘোষণা দেওয়া হয়।

বৃহস্পতিবার রাজধানী ঢাকায় এক অনুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপনের সাথে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. খুরশিদ আলম, ‘গেস্ট অব অনার’ ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন দূতাবাসের ‘চার্জ দ্য অ্যাফেয়ার্স’ হেলেন লা ফেইভ। আরও উপস্থিত ছিলেন মাস্টারকার্ড বাংলাদেশের পার্টনার ব্যাংক, ফিনটেক পার্টনার, অন্যান্য মার্চেন্ট ও বিশিষ্টজনরা।

আর্থিক খাতে অন্তর্ভুক্তি অর্জনের ক্ষেত্রে অবদান রাখা ব্যাংক, ফিনটেক ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতির লক্ষ্যে ২০১৯ সাল থেকে ‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দেওয়া হচ্ছে।

ত্রিশ বছর আগে এদেশে ব্যবসায়িক কার্যক্রম শুরুর পর থেকে মাস্টারকার্ড বাংলাদেশের মানুষের জন্য আর্থিক খাতে অন্তর্ভুক্তিমূলক লক্ষ্য পূরণের উদ্দেশে নিরবচ্ছিন্ন, নিরাপদ ও সুদক্ষ ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেম গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

‘মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ প্রদানের তৃতীয় বছরে এবার মাস্টারকার্ড ব্যবসায়িক প্রবৃদ্ধিতে উদ্ভাবন ও সফলতায় অবদান রাখা পার্টনারদের বিভিন্ন ক্যাটাগরিতে স্বীকৃতি দিচ্ছে।

প্রতিষ্ঠানটির কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “মাস্টারকার্ড শুরু থেকেই বাংলাদেশের মানুষকে উদ্ভাবনী ডিজিটাল পেমেন্ট সল্যুশন দেওয়ার মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তির প্রসারে গুরুত্ব দিয়ে আসছে। নিত্যনতুন টেকনোলজি ও পার্টনারশিপের সমন্বয়ে দেশে নিরবচ্ছিন্ন, নিরাপদ ও সুদক্ষ পেমেন্ট ইকোসিস্টেম গড়ার মাধ্যমে কার্ডহোল্ডারদেরকে সেরা আর্থিক সুল্যশন প্রদানে সচেষ্ট রয়েছে। সরকারের ডিজিটাল বাংলাদেশের ভিশন বাস্তবায়নে অবদান রাখছে।

তিনি বলেন, “এদেশে মাস্টারকার্ডের ৩০ বছর পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠানটি তার গুরুত্বপূর্ণ পার্টনার ব্যাংক, ফিনটেক পার্টনার, মার্চেন্ট, রেগুলেটর এবং সরকারকে অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছে। তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছে। বিশেষ করে মহামারির কঠিন পরিস্থিতিতে তারা পাশে থাকায় সবার জন্য নিত্যদিনের বাণিজ্যিক কার্যক্রম ছিল সহজ, নিরাপদ ও কার্যকর।”

যেসব প্রতিষ্ঠান অ্যাওয়ার্ড পেয়েছে তাদের মধ্যে আছে প্রাইম ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সিটি ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ব্যাংক এশিয়া, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, এসএসএল কমার্স, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আড়ং, বাটা, স্বপ্ন, ট্রান্সকম ডিজিটাল, বিকাশ লিমিটেড, চালডাল ডটকম, দারাজ বাংলাদেশ, ফুডপান্ডা, গ্রামীণফোন, নগদ।

বাঞলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত