ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

পিপলস লিজিংয়ের কার্যক্রম আবার চালু হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২১, ২২:৩৫

পিপলস লিজিংয়ের কার্যক্রম আবার চালু হবে
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

নন ব্যাংকিং ফিন্যান্স খাতের প্রতিষ্ঠান পিপলস লিজিং এন্ড ফিন্যান্স সার্ভিসেস লিমিটেড পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিএসইসির ৮০০ তম কমিশন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিশন স্পেশাল অডিটর নিয়োগের মাধ্যমে কোম্পানিটির ২০১৩ থেকে ২০২১ পযর্ন্ত সময়ের নিরীক্ষিত ও অনিরীক্ষীত আর্থিক বিবরণী ও অন্যান্য কার্যক্রমের বিশেষ নিরীক্ষা করবে।

বিএসইসি সূত্রে জানা যায়, সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের নির্দেশনায় বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড কমিশন গতকাল পিপলস লিজিং এন্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের নবগঠিত পরিচালনা পরিষদের সাথে আলোচনা করে কোম্পানিটির ব্যাপারে এ সিদ্ধান্ত গ্রহণ করে।

চলতি বছরের ১৩ জুলাই বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এক আদেশে ঋণ জালিয়াতি, অনিয়ম-দুর্নীতিতে ডুবতে বসা পিপলস লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেসকে অবসায়নের পরিবর্তে পুনরুজ্জীবিত করতে ১০ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন করে দেন।

কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয় সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল-উল আলমকে। আর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পান আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জালাল উদ্দিন।

এছাড়া কোম্পানিটির পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা হলেন- সাবেক সচিব আনোয়ারুল ইসলাম সিকদার, সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ হাসান শাহীদ ফেরদৌস, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) কাজী তৌফিকুল ইসলাম, নুর-এ-খোদা আব্দুল মবিন (এফসিএ), মওলা মোহাম্মদ (এফসিএ), সঞ্চয়কারীদের প্রতিনিধি ড. নাশিদ কামাল ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নুরুল কবির।

বাংলাদেশ জার্নাল/আ,র/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত