ঢাকা, রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

৫ টাকা কমেছে ডিমের হালি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১০:১৮

৫ টাকা কমেছে ডিমের হালি
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

দাম কমানোর স্বার্থে প্রয়োজন হলে ডিম আমদানি করা হবে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বাণিজ্যমন্ত্রীর এমন বক্তব্যের একদিনের ব্যবধানে হালিতে ডিমের দাম ৫ টাকা থেকে ১০ টাকা কমেছে। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

গত কয়েক দিনে দাম ঊর্ধ্বমুখী হওয়ায় ডিমের হালি বিক্রি হচ্ছিল ৫৫ টাকা থেকে ৬০ টাকায়। তবে বৃহস্পতিবার (১৮ আগস্ট) বাজারগুলোতে লাল ও সাদা ডিম বিক্রি হচ্ছে হালিপ্রতি ৫০ টাকা করে। যা বুধবার (১৭ আগস্ট) এর তুলনায় হালিপ্রতি ৫ থেকে ১০ টাকা কম। যারা ডজন কিংবা এক কেস ডিম কিনছেন তারা আরও কম দামে কিনতে পারছেন। এক্ষেত্রে ডজনে ৫ থেকে ১০ টাকা কমে ১৪০ থেকে ১৪৫ টাকায় কিনতে পারছেন তারা।

ডিম আমদানি করা হবে বলে বাণিজ্যমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে এখন ডিমের দাম কমানো হয়েছে কি না জানতে চাইলে তেজগাঁও ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি আমান উল্লাহ বলেন, আমরাও চাই ডিমের দাম কমুক, কিন্তু আমাদের উপায় নেই। তিনি বলেন, ডিমের দাম বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রি কমেছে। আমাদের ব্যবসাও কমেছে।

রাজধানীর বাজারগুলোতে লেয়ার মুরগির ডিমের দাম কমলেও দেশি মুরগি কিংবা হাঁসের ডিমের দাম কমেনি। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা ও দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকায়

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত