ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সিটি ব্যাংকের তুঘলকি কাণ্ড!

৫ ডলারের জন্য মাত্র ৬ দিনে ১৭ ডলার জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ১৭:৪৫  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২০, ১৯:২০

৫ ডলারের জন্য মাত্র ৬ দিনে ১৭ ডলার জরিমানা

মাত্র ৫ ডলার ৭১ সেন্ট ৬ দিন বিলম্বে পরিশোধের জন্য জরিমানা ধরা হয়েছে ১৭ ডলার ২১ সেন্ট। আর ৭৭১ টাকার জন্য একই সময়ে জরিমানা হয়েছে ৯০১ টাকা। এ অবিশ্বাস্য ঘটনা ঘটেছে সিটি ব্যাংকের অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধের ক্ষেত্রে।

ক্রেডিট কার্ডের বিল এবং জরিমানা নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন সংবাদপত্রে অনেক লেখালেখি হয়েছে। কিন্তু বিষয়টির সুরাহা হচ্ছে না। বিশেষ করে সিটি ব্যাংকের ক্ষেত্রে বিস্তর অভিযোগ। যারা ক্রেডিট কার্ড ব্যবহার করেন তারা অনেকেই এত কিছু হিসাব নিকাশ হয়তো করেন না, যারা করেন তারা কারণে অকারণে জরিমানাসহ বিভিন্ন চার্জ দেখতে পান।

অ্যামেক্স কার্ডের একজন গ্রাহক রোববার বাংলাদেশ জার্নালকে জানান, গত ২৪ ডিসেম্বর তার কার্ডের ইন্টারন্যাশনাল অংশে বিল আসে ৫.৭১ সেন্ট। আর স্থানীয় অংশে বিল আসে ৭১৬.৬৫ টাকা। বিল পরিশোধের শেষ সময় ছিল ৭ জানুয়ারি। গ্রাহক ব্যস্ততার কারণে ১৩ জানুয়ারি ইন্টারন্যাশনাল অংশে ৫.৯৮ সেন্ট এবং দেশীয় অংশে ১ হাজার ৫শত টাকা পরিশোধ করেন। অর্থাৎ দেশীয় অংশে প্রায় ৮শ’ টাকা বেশি পরিশোধ করেন। এতদসত্বেও পরের মাসে বিল আসে দেশীয় অংশে ৯০১.৬৫ টাকা। অর্থাৎ মাত্র ৭১৬ টাকার জন্য তার ৬ দিনে জরিমানা হয়েছে প্রায় ১ হাজার ৮শ’ টাকা। একইভাবে ৫.৭১ সেন্টের জন্য জরিমানা হয়েছে ১৭.২১ সেন্ট।

এ ব্যাপারে রোববার বিকাল ৫ টার পর গ্রাহক সিটি ব্যাংকের কল সেন্টারের সাথে যোগাযোগ করলে বলা হয়, আমরা এভাবেই জরিমানা নিয়ে থাকি।

  • সর্বশেষ
  • পঠিত