ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ১৬:৪৩

প্রিন্ট

দেশে করোনায় মোট মৃত্যুর প্রায় ৮০ ভাগই পুরুষ

দেশে করোনায় মোট মৃত্যুর প্রায় ৮০ ভাগই পুরুষ
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

দেশের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে গত ২৪ ঘণ্টায় ২৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আর এই সময়ে নতুন করে আরো ২৭৭২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একদিনে মোট ১২,৬১৪টি নমুনা পরীক্ষা থেকে আক্রান্তের এই সংখ্যা পাওয়া যায়।

ফলে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১১১ জনে। আর এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৩৭৬৬১ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ২২ জন পুরুষ, আর নারী ৬ জন। এ পর্যন্ত যতজন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের মধ্যে ৭৮.৬২% পুরুষ এবং ২১.৩৮% নারী।

এদিকে, বাংলাদেশে কোভিড-১৯ রোগ থেকে এখন পর্যন্ত ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৬ জন।

২৪ ঘণ্টায় ২৮ জনই হাসপাতালে মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামের ৮ জন, রাজশাহীর ৩ জন, খুলনার ২ জন, বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।

এ পর্যন্ত মোট যতজন মারা গেছেন তাদের মধ্যে ৪৭.৮৩% ঢাকায় এবং ২৪.৪০% চট্টগ্রামে।

কোন বয়সের কতজন মারা গেছেন?

বাংলাদেশে এ পর্যন্ত যতোজন কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের মধ্যে- ০-১০ বছর বয়সের মধ্যে- ১৮ জন (.৫৮%)। ১১-২০ বছর বয়সের মধ্যে- ৩০ জন (.৯৬%)। ২১-৩০ বছর বয়সের মধ্যে- ৮৭ জন (২.৮০%)। ৩১-৪০ বছর বয়সের মধ্যে- ২০৫ জন (৬.৫৯%)। ৪১-৫০ বছর বয়সের মধ্যে- ৪৩৭ জন (১৪.০৫%)। ৫১-৬০ বছর বয়সের মধ্যে- ৮৯৭ জন (২৮.৮৩%)। ৬০ বছর বয়সের উর্ধ্বে- ১,৪৩৭ জন (৪৬.১৯%)। সূত্র: বিবিসি

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত