ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২০ মিনিট আগে English

প্রকাশ : ০১ আগস্ট ২০২০, ১৫:১৬

প্রিন্ট

২৪ ঘণ্টায় সুস্থ ১১১৭, মোট ১৩৬২৫৩

২৪ ঘণ্টায় সুস্থ ১১১৭, মোট ১৩৬২৫৩
জার্নাল ডেস্ক

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১১৭ সুস্থ হয়েছে। এনিয়ে মোট এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। শনিবার করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি। নতুন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৯৯ জনের। এনিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২১ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ১৩২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন।

মৃত ২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৫ জন নারী। এদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে রয়েছেন দুজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন, ৬১ থেকে ৭০ বছরের আটজন, ৭১ থেকে ৮০ বছরের পাঁচজন এব ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার রয়েছেন একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৯ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, খুলনায় ৫ জন, রাজশাহীর একজ, বরিশালে দুজন এবং ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.৯৮ শতাংশ। আর এ পর্যন্ত শনাক্তের হার ২০.২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।

বরাবরের মতোই বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best