ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

আইইডিসিআর’র করোনা তথ্য সেবা এবার ফেসবুক-ইমেইলেও

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০২০, ২১:৩৬

আইইডিসিআর’র করোনা তথ্য সেবা এবার ফেসবুক-ইমেইলেও

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যসেবা পেতে এখন থেকে আইইডিসিআরের হটলাইন নম্বর (০১৯৪৪৩৩৩২২২) ছাড়াও ই-মেইল ও ফেসবুক পেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে বলে জানিয়েছেন সংস্থাটির পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বুধবার বিকাল সাড়ে ৩টায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফ্লোরা বলেন, অনেকেই হটলাইনে কল করে পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। তাদের জন্য আমরা সমন্বয় করার চেষ্টা করছি। ই-মেইল, ফেসবুক আইডি খোলা হয়েছে। ইনবক্সে মেসেজ করতে পারবেন। অ্যাপস তৈরি করা হচ্ছে।

তিনি বলেন, ই-মেইল, ফেসবুক এবং অ্যাপস- যারা এই তিনটি ব্যবহার করতে পারেন তারা যেন হটলাইনে কল না করেন।

আইইডিসিআরের ইমেইল- [email protected], ফেসবুক পেজ: Iedcr,COVID-19 Control Room. -তে মেসেজ করে করোনা সংক্রান্ত সব তথ্যসেবা পাবে মানুষ বলে জানান অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

হটলাইন প্রসঙ্গে তিনি বলেন, অনেক সময় হটলাইনে কল করে আমরা দীর্ঘ সময় কথা বলি, তখন প্রয়োজনীয় ব্যক্তিটি কল করে পান না। এ কারণে প্রয়োজনীয় কথাটা শেষ করে অন্যকে সুযোগ দিন। আপনাদের সবার সহযোগিতা আমাদের প্রয়োজন।

ফ্লোরা বলেন, দেশে মোট করোনা ভাইরাস আক্রান্ত ১৪ জন শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজনের মৃত্যু হয়ছে। তার বয়স ছিল ৭০ বছর। উনার কিডনি, লান্সসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন।

তিনি বলেন, নতুন আক্রান্ত চারজনের মধ্যে একজন নারী তিনজন পুরুষ। ১৪ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনজন।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে কল এসেছে ৪ হাজার ৮৫৭ টি। এর মধ্যে করোনা সংক্রান্ত ছিল ৪ হাজার ৬৪২ টি। এছাড়া সর্বমোট ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চারজনের করোনা শনাক্ত হয়েছে। তারা হাসপাতালে আইসোলেশনে আছেন। সবমিলিয়ে হাসপাতালের আইসোলেশনে আছেন ১৬ জন। ৪২ জন আছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত