ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

ফার্মাসিস্টসহ ২জন করোনায় আক্রান্ত, লকডাউন জামালপুর

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ২৩:৩৫  
আপডেট :
 ০৮ এপ্রিল ২০২০, ২৩:৪৫

ফার্মাসিস্টসহ ২জন করোনায় আক্রান্ত, লকডাউন জামালপুর

জামালপুরের মাদারগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের এক ফার্মাসিস্টের নমুনা পরীক্ষা করে তার দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। ফার্মাসিস্টসহ জেলায় এ পর্যন্ত দুজন করোনায় আক্রান্ত হওয়ায় পুরো জেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বুধবার রাতে সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট দুদিন ধরে সর্দি-জ্বর ও কাশিতে ভুগছিলেন। এতে করোনা সন্দেহ দেখা দিলে বুধবার সকালে তারসহ ৫ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষা শেষে তার কোভিক-১৯ পজেটিভ ধরা পড়ে।

আজ রাতেই তাকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে রাখা হবে।

মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, টাঙ্গাইল জেলার গোপালপুর ইউনিয়নের গোহাত্তা গ্রামে ওই ফার্মাসিস্টের বাড়ি। তিনি মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফার্মাসিস্ট হিসেবে কর্মরত আছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, দুদিন আগে রোববার মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের বীর ঘোষেরপাড়া গ্রামে ৩০ বছরের যুবকের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এ নিয়ে জামালপুরে করোনা আক্রান্তের সংখ্যা ২জনে দাঁড়ালো। সার্বিক পরিস্থিতি বিবেচনায় করোনাভাইরাস উপক্রম রোধে জামালপুর জেলাকে আজ রাত ৮টা থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বহাল থাকবে।

জেলা প্রশাসক আরো জানান, করোনা প্রতিরোধে সকল জনসাধারণকে ঘরে থাকতে হবে এবং সকল সীমান্ত এলাকায় চেক পোস্ট বসিয়ে জামালপুর জেলা শহরসহ ৭ উপজেলায় কোন প্রকার ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা, ভ্যান বা সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে ওষুধ, খাদ্য পণ্যবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী, সংবাদকর্মীরা এ সিদ্ধান্তের আওতার বাইরে থাকবে।

সকল প্রকার দোকানপাট ব্যবসায়ী প্রতিষ্ঠান, সাপ্তাহিক হাট পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাঁচাবাজার খোলা থাকলেও সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয় বিক্রয় করার নির্দেশনা দেয়া হচ্ছে।

জামালপুরের পুলিশ সুপার মো: দেলোয়ার হোসেন বলেন, জরুরি প্রয়োজন ছাড়া শহরে কেউ প্রবেশ করতে পারবে না। শুধু তাই নয়, শহর থেকে বাইরে যেতেও থাকবে নিষেধাজ্ঞা। পাশাপাশি শহরে সাধারণ জনগণের চলাচলও থাকবে বিধি নিষেধ। অপ্রয়োজনে কেউ শহরে ঘুরাফেরা করতে পারবে না। একসাথে দুজন ব্যক্তি চলতে পারবে না। আর এই সিদ্ধান্ত অমান্যকারিদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত