ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

না.গঞ্জে সিপিবি সভাপতি পরিবারসহ করোনা মুক্ত

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ মে ২০২০, ০৩:০৪

না.গঞ্জে সিপিবি সভাপতি পরিবারসহ করোনা মুক্ত

করোনাভাইরাস মুক্ত হলেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলামসহ পরিবারের চার সদস্য।

বৃহস্পতিবার দুপুরে আইইডিসিআর থেকে পাঠানো ফলাফলে কোভিড-১৯ নেগেটিভ শনাক্ত হয়। বিকেলে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এখন আমি এবং আমার পরিবার সম্পূর্ণ সুস্থ আছি। তবে আমাদের আরো কয়েকদিন ঘরে থাকার নির্দেশ দিয়েছে আইইডিসিআরের পক্ষ থেকে।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রসঙ্গে হাফিজুল ইসলাম বলেন, করোনাভাইরাসের প্রার্দুভাবের শুরু থেকেই গরীব-দুঃস্থদের ত্রাণ, মাস্ক ও হ্যান্ডগ্লাভস বিতরণ নিয়ে বিভিন্ন জায়গায় ছোটাছুটি করতে হয়। ৩ এপ্রিল থেকে হঠাৎ আমরা জ্বর, কাশি ও হালকা গলাব্যাথা অনুভূত হয়। পরে সন্দেহবশত আইইডিসিআরে যোগাযোগ করলে ১১ এপ্রিল আমার নমুনা সংগ্রহ করে। ১৩ এপ্রিল আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। সাথে সাথে বাসার নিচতলায় আমার অফিসে সম্পূর্ণভাবে কোয়ারেন্টাইনে থাকতে শুরু করি। আমার হৃদরোগ, ডায়বেটিস থাকায় ঝুঁকিটাও বেশি ছিলো। তাই ঘরে সবসময় অক্সিজেনের ব্যবস্থা রেখেছি। আমার পরিবারের লোকজনও আমার খেয়াল রাখছিলো।

তিনি বলেন, কিন্তু বিপত্ত্বিবাধে যখন পরিবারের অন্য সদস্যদেরও করোনা পজিটিভ শনাক্ত হয়। সন্দেহ থেকেই ১৬ এপ্রিল আমার স্ত্রী ও ছেলে-মেয়ে নমুুনা দিলে ১৮ এপ্রিল তাদের রিপোর্টেও করোনা পজেটিভ আসে। করোনা আক্রান্ত হওয়ার পর আমরা সকলে বাসায়ই ছিলাম। বাসাতেই চিকিৎসা নিয়েছি। আমার ডাক্তার বন্ধুরাও আমাদের অনেক সহযোগীতা করেছেন।

সিপিবির এই নেতা আরও বলেন, প্রথম ৫দিন আমার শরীর খুব অসুস্থ ছিলো। কিন্তু চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ওষুধ, দিনে ৩-৪ বার কুসুম গরম পানি দিয়ে গারগিল, পুষ্টিকর খাবার ও ভিটামিন-সি জাতীয় ফল এবং খাবারের মাত্রা কিছুটা বাড়িয়ে দেই। সাথে সাথে পরিস্কার-পরিচ্ছন্ন ও দিনে একাধিকবার হাত ধুতে থাকি। পরিবারের অন্য সদস্যদেরও একই পরামর্শ দেই।

তিনি আরও বলেন, পরে গত ২৮ এপ্রিল নমুনা দিলে ২ মে আমার ছেলে ছাড়া তিনজনের করোনা নেগেটিভ আসে। পরে ১১ মে আবারও নমুনা জমা দিলে ১৪ মে রিপোর্টে সকলের করোনা নেগেটিভ আসে। বর্তমানে আমরা সকলেই করোনা মুক্ত আছি। দীর্ঘ একমাস পর আমরা একত্রিত হয়েছি।

হাফিজুল ইসলাম বলেন, করোনা হলে ভয় নয় মনের জোর রাখতে হবে। যথাযথ চিকিৎসা, পুষ্টিকর খাবারের পাশাপাশি মনোবল থাকলে করোনা মুক্ত হওয়া সম্ভব।

হাফিজুল ইসলামের স্ত্রী তাহমিনা ইসলাম জানান, দীর্ঘ এক মাস ১১ দিন কঠিন সময় পার করার পর আজ আমরা করোনামুক্ত হলাম। আমার আপনজনসহ আরো অসংখ্য মানুষ যারা আমাদের এই কঠিন সময়ে পাশে থেকে মানসিক সাহস দিয়েছেন, তাদের সবার ভালোবাসার কাছে ঋনী, চির কৃতজ্ঞ। আমাদের আল্লাহ নতুন জীবন দান করেছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত