ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

জামালপুরে নতুন শনাক্ত ৪, সুস্থ ৭

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ মে ২০২০, ২২:৫৪  
আপডেট :
 ১৬ মে ২০২০, ০০:৫০

জামালপুরে নতুন শনাক্ত ৪, সুস্থ ৭

জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা শেষে করোনামুক্ত হয়ে বাড়ি ফিরলেন ৫ স্বাস্থ্যকর্মীসহ ৭ করোনা আক্রান্ত। নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসার পর আইসোলেশনে কোয়ারেন্টেইনের আওয়াতায় এনে চিকিৎসার ব্যবস্থা নিয়েছিল স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

দু’দফায় নেগেটিভ রিপোর্ট আসার পর তাদেরকে আজ শুক্রবার বিকেল ৪ টায় সুস্থতার ছাড়পত্র দেয় জেলা স্বাস্থ্য বিভাগ।

করোনামুক্ত হওয়া ৭ জনকে ফুলেল বিদায় জানান সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

নতুন সুস্থ ৭ জন নিয়ে জেলায় মোট সুস্থ হলেন ৫৫ জন করোনা রোগী।

এদিকে আজ শুক্রবার নতুন করে ৪ জন আক্রান্ত হওয়ায় জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১৫ জনে।

আজ নমুনা পরীক্ষায় ময়মনসিংহ ল্যাবে ৩ জন ও জামালপুর ল্যাবে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জামালপুরে ল্যাবে নমুনা পরীক্ষার গত তিনদিনে এই প্রথম একজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস।

নতুন আক্রান্ত ৪ জনের মধ্যে ইসলামপুরে ২, মাদারগঞ্জে ১ ও দেওয়ানগঞ্জে ১ জন। জেলায় মোট আক্রান্ত ১১৫ জন। এদের মধ্যে সরিষাবাড়ীতে ৮, মেলান্দহে ১১, মাদারগঞ্জে ১৩, বকশীগঞ্জে ৮, দেওয়ানগঞ্জে ৮, ইসলামপুরে ২৫ ও সদরে ৪২ জন।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনা আক্রান্তদের মধ্যে ৫ স্বাস্থ্যকর্মীসহ ৭ জন করোনামুক্ত হয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় এদের নমুনা পরীক্ষা করা হয়। দুবার নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসায় এদেরকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

ছাড়পত্রপ্রাপ্ত ৭ জনের মধ্যে সরিষাবাড়ি উপজেলার ২০ বছর বয়সী একজন নারী এবং জামালপুর সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের ৩০ বছর বয়সী একজন যুবক রয়েছেন। এছাড়া জামালপুর, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও সরিষাবাড়ি উপজেলার ৫ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

তিনি আরো জানান, নমুনা পরীক্ষায় আজ মোট ৪ জনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। এদের মধ্যে ইসলামপুরে ২, মাদারগঞ্জে ১ ও দেওয়ানগঞ্জে ১ জন রয়েছেন। আক্রান্তদের আইসোলেশনে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনাভাইরাসে এ পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ১১৫ জন ব্যক্তি। এদের মধ্যে নতুন সুস্থ ৭ জন নিয়ে জেলায় মোট সুস্থ হলেন ৫৫ জন করোনা রোগী। সর্বশেষ ৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২২০৭টি।

এছাড়া কোভিড-১৯ পজিটিভ নিয়ে সর্বমোট ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন ময়মনসিংহে এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়া ইসলামপুরে দুই নারীর মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। বর্তমানে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৮জন এবং হোম আইসোলেশনে আছেন ৩২ জন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত