ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪০

প্রিন্ট

করোনায় প্রাণ হারালেন ইবির ছাত্র উপদেষ্টা

করোনায় প্রাণ হারালেন ইবির ছাত্র উপদেষ্টা

ইবি প্রতিনিধি

করোনায় আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার সকাল ৬টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।

বাংলা বিভাগ সূত্রে জানা যায়, গত ২৭ জানুয়ারি সস্ত্রীক করোনায় আক্রান্ত হন ড. সাইদুর রহমান। ২ ফেব্রুয়ারি ফুসফুসের জটিলতা বৃদ্ধি পেলে ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়। এক পর্যায়ে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। ওই হাসপাতালে বৃহস্পতিবার সকাল ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ড. সাইদুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি ও বাংলা বিভাগ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রশিদুজ্জামান বলেন, ড. সাইদুর রহমানকে বহনকারী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে ক্যাম্পাসের উদ্দেশ্য রওনা দিয়েছে। প্রথম নামাজে জানাজা শৈলকুপার শশুরালয়ে, দ্বিতীয় জানাজা ক্যাম্পাসে ও তৃতীয় জানাজা কুষ্টিয়া শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। শেষে মেহেরপুর সদর উপজেলার পোস্ট অফিস পাড়ায় জানাজা শেষে নিজ বাসভবনে তাকে সমাহিত করা হবে।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত